বাগেরহাট প্রতিনিধি

  ০৭ মে, ২০১৯

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধ’ নিহত ৩

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চড়াপুটিয়া এলাকায় পশুর নদীর খন্তা-কদাউল্লা খালে র‌্যাব-৬ ও বনদস্যু রানা বাহিনীর মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ তিন দস্যু নিহত হয়েছে। গতকাল সোমবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে ৪টি আগ্নেয়াস্ত্র, কয়েক রাউন্ড তাজা গুলি ও একটি

ইঞ্জিন চালিত নৌকা উদ্ধার করেছে র‌্যাব। নিহত তিন দস্যু হলেন বনদস্যু রানা বাহিনী প্রধান পান্না ওরফে রানা (২৮), বাহিনীর সদস্য কামরুজ্জামান (৩৯) ও জুলহাস (৩২)। তাদের বাড়ি বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে বলে জানায় র‌্যাব। আহত দুই র‌্যাব সদস্য হচ্ছেন আসিফ ইকবাল (৩০) ও আব্রাহাম লিংকন (৩২)। র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার মেজর শামীম সরকার জানান, পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের খন্তা-কদাইল্লা খালে সোমবার সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত থেমে থেমে কয়েক দফা বন্দুকযুদ্ধ হয় বনদস্যু রানা বাহিনীর সঙ্গে। এ সময় বাহিনী প্রধান পান্না ওরফে রানা, কামরুজ্জামান ও জুলহাস গুলিবিদ্ধ হয়। এছাড়া আহত হয় র‌্যাব সদস্য আসিফ ইকবাল ও আব্রাহাম লিংকন। পরে সকাল পৌনে ১১টায় গুলিবিদ্ধ দস্যুদের মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডা. রাফিউল হাসান তাদের মৃত বলে ঘোষণা করেন।

নিহত দস্যুদের লাশ ও উদ্ধার হওয়া অস্ত্র-গুলি মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মোংলা থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) তুহিন মন্ডল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close