সাবেক শিবির নেতাদের দল সম্পর্কে সতর্ক থাকতে হবে

নাসিম

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

জামায়াতে ইসলামী ভেঙে নতুন রাজনৈতিক শক্তি গঠনের বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সতর্ক বার্তা দেন।

তিনি বলেন, ‘আমরা দেখেছি জামায়াতে ইসলামী নতুন যে মঞ্চ গঠিত হয়েছে। এই নতুন মঞ্চের নেতৃত্বে শিবিরের প্রাক্তন নেতারা। শিবিরের ইতিহাস খারাপ ইতিহাস, জঘন্য ইতিহাস। তাদের অতীতের ভূমিকায় মানুষের মনে সন্দেহ আছে, ঘৃণা আছে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে।’

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোকে অনুরোধ জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, জামায়াত-শিবিরের এই নতুনভাবে সংগঠিত হওয়ার পেছনের উদ্দেশ্য ভালোভাবে জেনে এবং সতর্ক থাকতে হবে। তিনি আরো বলেন, ‘বিএনপি রাজনৈতিক দল হিসেবে ব্যর্থ দাবি করে মোহাম্মদ নাসিম বলেন, রাজনৈতিক দল হিসেবে কতটা ব্যর্থ হলে নিজেদের দেওয়া মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচনের পর দলের সিদ্ধান্তের বাইরে যায়। আসলে বিএনপি যে একটা ব্যর্থ রাজনৈতিক দল, সেটা আবার প্রমাণিত।’ এ সময় সম্প্রতি নিউজিল্যান্ড, শ্রীলঙ্কাসহ বিশ্বব্যাপী জঙ্গিবাদীর বিরুদ্ধে আগামীকাল মঙ্গলবার শান্তির পক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সমাবেশ, তারই ধারাবাহিকতায় ১৪ দল জঙ্গিবাদের বিরুদ্ধে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করবে বলে ঘোষণা দেন তিনি।

"