নিজস্ব প্রতিবেদক

  ২৫ এপ্রিল, ২০১৯

ঈদযাত্রা

২২ মে থেকে ট্রেনের আগাম টিকিট

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২২ থেকে ২৬ মে পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। এছাড়াও ঈদের ফিরতি টিকিট বিক্রি হবে ২৯ মে থেকে ২ জুন পর্যন্ত। সেই সঙ্গে যাত্রীদের দুর্ভোগ কমাতে এবারই প্রথমবারের মতো কমলাপুরের বাইরে পাঁচ স্থানে অগ্রিম টিকিট বিক্রি করা হবে বলে জানা গেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও রাজধানীর ফুলবাড়িয়া রেলওয়ে কল্যাণ ট্রাস্ট ও মিরপুর পুলিশ লাইনে বিশেষ ব্যবস্থায় পাওয়া যাবে ট্রেনের আগাম টিকিট। এছাড়াও বিমানবন্দর, বনানী ও জয়দেবপুর রেলস্টেশনে ট্রেনের আগাম টিকিট পাওয়া যাবে। জানা গেছে, মোট ৩৩টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে ঈদ উপলক্ষে এবার যুক্ত হচ্ছে ১২টি ঈদ স্পেশাল ট্রেন। পাশাপাশি ঈদে অতিরিক্ত যাত্রীবহনে ১৩৮টি যাত্রীবাহী বগিও সংযুক্ত করা হবে।

রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ বিষয়ে বলেন, সরকার রেলে ব্যাপক উন্নয়ন করছে। উন্নয়নের সুফল ও যাত্রীসেবা নিশ্চিত করতে যা যা করা দরকার তা-ই করব। দুর্ভোগ কমাতে কমলাপুর ছাড়াও পাঁচ স্থান থেকে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। টিকিট ক্রয়ে ইচ্ছুক কোনো ব্যক্তিকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হবে না। এবার আমরা ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করব।

রেলওয়ে অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মিয়া জাহান জানান, আগামী ৫ জুন পবিত্র ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ ধরে ২২ মে থেকে অগ্রিম টিকিট বিক্রি করব। বিশেষ ব্যবস্থায় টিকিট বিক্রির স্থানগুলো চূড়ান্ত করা হয়েছে। ফুলবাড়িয়া কল্যাণ ট্রাস্টে আমাদের একটি কাউন্টার রয়েছে। মিরপুর পুলিশ লাইনে বিশেষ ব্যবস্থায় অগ্রিম টিকিট বিক্রি হবে। আগামী ২২ মে ৩১ মের, ২৩ মে ১ জুনের, ২৪ মে ২ জুনের, ২৫ মে ৩ জুনের এবং ২৬ মে ৪ জুনের টিকিট বিক্রি করা হবে। আর ২৯ মে ৭ জুনের, ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের এবং ২ জুন ১১ জুনের ফিরতি টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় বিক্রি করা হবে বলে জানান তিনি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close