চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ২১ এপ্রিল, ২০১৯

সীমান্তে গুলিতে গরু চোরাকারবারি নিহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে বিশু নামে বাংলাদেশি এক গরু চোরাকারবারি নিহত হয়েছেন। নিহত বিশারত আলী বিশু (২৫) উপজেলার মনাকষা ইউনিয়নের তারাপুর মুন্সীপাড়ার তৈমুর হোসেনের ছেলে। শুক্রবার রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। পরে পুলিশ একটি ধানক্ষেত থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়েছে।

স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে জেলার মাসুদপুর সীমান্ত দিয়ে কয়েকজনের একটি দল গরু আনতে যাওয়ার সময় ভারতের অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশ করলে সোভাপুর সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ গুলি চালায়। এতে বিশু গুরুতর আহত হন। এ সময় বিশুর সহযোগীরা তাকে উদ্ধার করে বাংলাদেশে নিয়ে এলে বাংলাদেশি ভূখণ্ডের আন্তর্জাতিক পিলার ১৬৮-এর সাব ৪-৫ পিলার সংলগ্ন এলাকায় তিনি মারা গেলে লাশ ফেলে সহযোগীরা পালিয়ে যায়। সকালে স্থানীয়রা বিশুর লাশ ধানক্ষেতে পড়ে থাকতে দেখলে খবর পেয়ে বিজিবি ও পরে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। নিহতের লাশ ওই ধানক্ষেত থেকে পুলিশ উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে ময়নাতদন্তের জন্য পাঠায়।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, তিনি ধানক্ষেতে একটি লাশ পড়ে থাকার বিষয়টি শুনেছেন। তবে এর বেশি তিনি কিছু জানেন না।

এদিকে স্থানীয় বাসিন্দা সমীর আলী জানান, মানিক চৌকিদারের বাড়ির পাশে একটি ধানক্ষেতে বিশু নামের এক বাংলাদেশির লাশ পাওয়া গেছে। সে সীমানা পেড়িয়ে ভারত ভূখণ্ডে প্রবেশ করেছিল গুরু আনার জন্য। সেখানেই বিএসএফের গুলিতে আহত হয়।

পরে তাকে বাংলাদেশ ভূখণ্ডে আনার পর সে মারা যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close