পিরোজপুর প্রতিনিধি

  ২০ এপ্রিল, ২০১৯

নাজিরপুরে শেখ হাসিনা সেতুর উদ্বোধন

পিরোজপুরের নাজিরপুরে কালিগঙ্গা নদীর ওপর নবনির্মিত শেখ হাসিনা সেতুর উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম আনুষ্ঠানিকভাবে এ সেতুর উদ্বোধন করেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর এলজিআরডির বাস্তবায়নে নাজিরপুর-বৈঠাকাটা সড়কের কালিগঙ্গা নদীর ওপর ৩৭ কোটি টাকা ব্যয়ে ৩৬০ মিটার দৈর্ঘ্য ও ৮ দশমিক ৪ মিটার প্রস্থ শেখ হাসিনা সেতুটি ২০১২ সালের ২৭ ফেব্রুয়ারি থেকে নির্মাণকাজ শুরু হয়। সেতুটি নির্মাণের দায়িত্ব পেয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মাহফুজ খান। প্রতিষ্ঠানটির আন্তরিক চেষ্টায় সেতুটির নির্মাণকাজ নির্ধারিত সময়ের আগেই সম্পন্ন হয়েছে। আনুষ্ঠানিকভাবে সেতুটি উদ্বোধন করা হলেও গত ডিসেম্বরে নির্মাণকাজ শেষ হলে এবং জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, এলজিআরডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজী আকতার, এলজিআরডির উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুল ইসলাম মুনির প্রমুখ। এর আগে মন্ত্রী শ ম রেজাউল করিম ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামিম এমপিসহ জেলার বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাদের নিয়ে উপজেলার শ্রীরামকাঠি ও বৈঠাকাটা এলাকার নদীভাঙন এলাকা পরিদর্শন করেন। এদিন দুপুরে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে উপজেলা পূর্ব কাঁঠালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার নির্মাণকাজের উদ্বোধন, নাজিরপুর সদর থেকে শাখারীকাঠি ইউপি সড়কের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং দীর্ঘা বাজার থেকে ঘোষকাঠী হাইস্কুল সড়কের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অংশ নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close