কুষ্টিয়ায় হত্যার দায়ে ১ জনের মৃত্যুদণ্ড : ধর্ষণে যাবজ্জীবন

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় এক ফল ব্যবসায়ীকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড এবং শিশু ধর্ষণ মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত নূর আলম মাদারীপুর রাজৈর উপজেলার শংকরদী গ্রামের আবুল হাছেনের ছেলে। আর যাবজ্জীবনপ্রাপ্ত জালাম ওরফে জামাল উদ্দিন মাগুড়া জেলার পারনান্দুমালী গ্রামের আবুল হাশেমের ছেলে। রায় ঘোষণার সময় নূর আদালতের কাঠগড়ায় উপস্থিত থাকলেও জামাল পলাতক রয়েছেন। মামলার বিবরণে বলা হয়, ২০১৭ সালের ২০ জুন দুপুরে কুষ্টিয়া শহরের চৌড়হাঁস মোড়ের ফল ব্যবসায়ী রবিউল ইসলামের প্লাস্টিক ড্রামবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী বর্ণা আক্তার বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় নুর আলমকে আসামি করে হত্যা মামলা করেন।

তদন্ত শেষে ২০১৭ সালের ৫ ডিসেম্বর নূর ও টিপু মন্ডলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে এ মামলার বিচারকাজ শুরু হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় টিপুকে খালাস দিয়েছেন বিচারক। অন্যদিকে ২০১০ সালের ৯ অক্টোবর দুপুরে কুষ্টিয়া শহরের কালীশংকরপুর এলাকার প্রতিবেশী এক শিশুকে চকলেট দেওয়ার নাম করে ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে জালাম। এ ঘটনায় শিশুটির মা কুষ্টিয়া মডেল থানায় করা মামলাটি তদন্ত শেষে ২০১০ সালের ১ ডিসেম্বর জামালের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

 

"