রাজশাহী ব্যুরো

  ১৭ এপ্রিল, ২০১৯

‘বনলতা এক্সপ্রেস’ রাজশাহী ছুটবে ২৫ এপ্রিল

রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ ২৫ এপ্রিল চালু হতে যাচ্ছে। এ উপলক্ষে সকাল ১০টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন ঘোষণা করবেন। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন গতকাল মঙ্গলবার বিষয়টির তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী সিটি করপোরেশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়র খায়রুজ্জামান বলেন, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহীদুল ইসলাম তাকে জানিয়েছেন, ২৫ এপ্রিল বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধনের তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন। রাজশাহীতে উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সকাল ৭টার পরিবর্তে ওইদিন সকাল ১০টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে ট্রেনটি। অন্যদিন যথারীতি সময়সূচি অনুযায়ী ট্রেনটি চলবে। মেয়র বলেন, ‘আমার নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে একটি ছিল রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালু করা। এ ট্রেনের অনুমোদন দেওয়ায় আমি রাজশাহীবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞা জানাই।

রাজশাহী-ঢাকার মধ্যে প্রথম বিরতিহীন ট্রেনের নাম ‘বনলতা এক্সপ্রেস’। নামটি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১২টি বগি নিয়ে ট্রেনটি বিরতিহীনভাবে চলবে। নতুন ট্রেন সার্ভিসে ইন্দোনেশিয়া থেকে আনা নতুন বগি যুক্ত করা হবে। রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে বেলা ১১টায়। আবার একই দিন ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ঢাকা ছাড়বে বেলা দেড়টায়। রাজশাহী রেলস্টেশনে পৌঁছাবে বিকেল সাড়ে ৫টায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close