খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারের : রিজভী

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোল নিয়ে সরকারের ঘুম হারাম হয়ে গেছে বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, খালেদা জিয়ার কিছু হলে তার দায় সরকারকে নিতে হবে। গতকাল সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন বিএনপির এই নেতা।

রিজভী বলেন, ‘চিকিৎসা ও জামিনে বাধা প্রদানের পেছনে সরকারের নীলনকশা এখন দিনের আলোর মতো স্পষ্ট হতে শুরু করেছে। তারা চাচ্ছেন বিএনপি নেত্রীকে রাজনীতি থেকে সরিয়ে দিতে।’

খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি, হাসপাতালে তার চিকিৎসার যথাযথ ব্যবস্থা নেই উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‘দেশ নেত্রীর ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসছে না। আমরা জেনেছি, তিনি একেবারেই হাঁটাচলা করতে পারছেন না। নতুন নতুন গ্রেফতারি পরোয়ানা দেওয়া হচ্ছে বিএনপি প্রধানের নামে। আসলে মামলা কিছু নয়, আসল উদ্দেশ্য তাকে চিরজীবনের জন্য রাজনীতির ময়দান থেকে সরিয়ে দেওয়া এবং সরকারের উদ্দেশ্য সফল না হওয়া পর্যন্ত বন্দি করে রাখা।’ বিএনপি নেতা বলেন, ‘সরকারকে বলব এক মাঘে শীত যায় না। পরিস্থিতি সব সময় এক থাকে না।

তাই নিজেদের ভবিষ্যতের কথা চিন্তা করে চক্রান্ত-ষড়যন্ত্র বন্ধ করে দ্রুত খালেদা জিয়াকে মুক্তি দিন।’

"