নির্বাচনী সহিংসতা

সোনাগাজীতে আহত যুবলীগ নেতার মৃত্যু

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ০০:০০

ফেনী প্রতিনিধি

ফেনীর সোনাগাজীতে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত যুবলীগ নেতা ইমাম উদ্দিন (৪০) মারা গেছেন। গতকাল সোমবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ইমাম উদ্দিন উপজেলার চরছান্দিয়া ইউনিয়নের উত্তর চরছান্দিয়া গ্রামের মাঝিবাড়ীর আবু তাহেরের ছেলে এবং সোনাগাজী পৌরসভার ২নং ওয়ার্ড যুবলীগের সহসভাপতি ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে উত্তর চরছান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভাইস চেয়ারম্যান প্রার্থী সৈয়দ দীন মোহাম্মদের এজেন্ট ফয়েজ আহাম্মদের সঙ্গে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাখাওয়াতুল হক বিটুর এজেন্ট যুবদলকর্মী নুর নবীর জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে বাকবিত-া হয়। এর জেরে ১ এপ্রিল বিকেলে সোনাগাজী-ওলামাবাজার সড়কের প্রগতি কিন্ডারগার্টেনের সামনে ইমাম উদ্দিন ও যুবলীগকর্মী ফয়েজ আহাম্মদের ওপর হামলা চালায় যুবদলকর্মীরা। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে সোনাগাজী হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর উন্নত চিকিৎসার জন্য ওইদিন আহত ইমাম উদ্দিনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরদিন আহত ফয়েজ আহাম্মদ বাদী হয়ে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আহাম্মদ ভুঞা, নুর নবী, হৃদয়, জসিম উদ্দিনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০ থেকে ১২ জনের নামে সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ প্রদান করেন। গত রোববার অভিযোগটি এফআইআর হিসেবে রেকর্ড করে পুলিশ।

নিহতের ভাই শামীম জানান, হাসপাতালে গিয়েও ইমাম উদ্দিনকে হত্যা ও অপহরণের হুমকি দিয়েছেন হামলাকারীদের কয়েকজন সহযোগী। হামলায় কারণে তার ভাইয়ের মাথায় অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়। সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন জানান, গতকাল সোমবার সকালে এ মামলার আসামি জসিম উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারে অভিযান চলছে।

"