চট্টগ্রামে ফের যুবক খুন

প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানা এলাকায় গত শনিবার প্রেমসংক্রান্ত বিষয় নিয়ে প্রতিপক্ষের গুলিতে লোকমান হোসেন (৩৫) নামে এক যুবক নিহত হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে তাদের বরাদ্দ দিয়ে নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) শাহ মো. আবদুর রউফ জানান, নগরীর খালপাড় এলাকার বাসিন্দা অনীক নামের এক কিশোরের সঙ্গে স্থানীয় একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। অনীক এইচএসসি প্রথমবর্ষ ও মেয়েটি নবম শ্রেণির শিক্ষার্থী। সম্প্রতি মেয়েটির সঙ্গে গোলপাহাড় এলাকার শ্রাবণ নামের আরেক কিশোরের সম্পর্ক গড়ে ওঠে। এ কারণে মেয়েটি অনীককে এড়িয়ে চলতে শুরু করে। শ্রাবণের বন্ধু গোলপাহাড় এলাকার জয় শনিবার রাতে খালপাড় এলাকায় যায়। সেখানে তাকে আটকে রাখে অনীকরা।

তিনি আরো জানান, লোকমান গোলপাহাড় এলাকায় শ্রাবণ-জয়দের কথিত ‘বড় ভাই’ গ্রুপের একজন। লোকমানের কাছে এই খবর পৌঁছার পর তারা ছয়জন তিনটি মোটরমাইকেলে করে খালপাড় এলাকায় যান। সেখানে অনীকদের সঙ্গে ঝগড়া, একপর্যায়ে মারামারির উপক্রম হয়।

তখন একটি বাসার দোতলা থেকে অনীকদের কথিত ‘বড় ভাই’ সাইফুল্লাহ গুলি করলে লোকমান গুলিবিদ্ধ হন। এ ঘটনা এখনো কেউ আটক হয়নি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) পরিসংখ্যানে দেখা যায়, সবচেয়ে বেশি খুনের ঘটনা ঘটে ২০১৭ সালে। ওই বছরের জুলাই ও আগস্টে দুই মাসে ১০টি চাঞ্চল্যকর খুনের ঘটনা ঘটে। এর মধ্যে সবচেয়ে আলোচনায় আসে নন্দনকাননে ইমরানুল করিম ইমন ও ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসকে খুনের ঘটনা।

"