চট্টগ্রাম ব্যুরো

  ০৭ এপ্রিল, ২০১৯

সিডিএর নতুন চেয়ারম্যান হচ্ছেন দুভাস!

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান হিসেবে পাঁচ মেয়াদে ১০ বছর দায়িত্ব পালন করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ সালাম। গত শুক্রবার ৫ এপ্রিল নিয়ম অনুযায়ী শেষ হচ্ছে আবদুচ সালামের মেয়াদ। এদিকে মেয়াদ শেষ হতে না হতে নতুন কে এই চেয়ারে বসছেন এ নিয়ে চলছে নানা মহলে আলোচনা। তবে যার নাম আলোচনায় এসেছে তিনি হলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল আলম দোভাষ। তাকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

গত বুধবার (৩ এপ্রিল) দুপুরে গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িতপ্রাপ্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের দফতরে গিয়ে জহিরুল আলম দোভাষ নিয়োগপত্রে স্বাক্ষর করেছেন বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠজনরা। তবে এ বিষয়ে কেউ বক্তব্য দিতে রাজি হননি। বিষয়টি সত্য হলে আগামী ৫ এপ্রিল বর্তমান চেয়ারম্যান আবদুচ ছালামের মেয়াদ শেষ হলে তিনি এই পদে স্থলাভিষিক্ত হবেন। আনুষ্ঠানিকভাবে আগামী ২২ এপ্রিল সিডিএর বর্তমান চেয়ারম্যান আবদুচ ছালাম নতুন চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন। একটি সূত্র জানায়, গত বুধবার দুপুরে সচিবালয়ে উপস্থিত হয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিমের কাছ থেকে চেয়ারম্যান হিসেবে নিয়োগপত্র গ্রহণ করেন জহিরুল আলম দোভাষ। বিষয়টি নিশ্চিত করে সিডিএর বর্তমান চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, ‘এম জহিরুল আলম দোভাষ মহানগর আওয়ামী লীগের একজন ত্যাগী নেতা।

সরকার তাকে মূল্যায়ন করেছেন। সরকারের এই সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই।’

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জানে আলম দোভাষের বড় ছেলে জহিরুল আলম দোভাষ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close