নিজস্ব প্রতিবেদক

  ০৬ এপ্রিল, ২০১৯

মুক্তিযুদ্ধ চেতনার রাজনীতির প্রতিষ্ঠা চাই : গণপূর্তমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, যারা সাম্প্রদায়িকতার রাজনীতি করে, স্বাধীনতাবিরোধী রাজনীতি করে তাদের বিনাশ হোক। আমরা বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতিকে প্রতিষ্ঠিত করতে চাই। ক্ষমতায় থাকবে মুক্তিযুদ্ধের দল, ক্ষমতার বাইরে বিরোধী দলেও থাকবে মুক্তিযুদ্ধের চেতনার দল। আমাদের পরিষ্কার কথা, জীবনকে উৎসর্গ করতে হবে মানুষের কল্যাণে, মানুষের সেবায়, সেটাই হবে রাজনীতি।

গতকাল শুক্রবার বিকেলে সুুপ্রিম কোর্ট বার অডিটোরিয়াম, বাংলাদেশ কংগ্রেসের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আদর্শ রাষ্ট্র ও সমাজ গঠনে রাজনৈতিক দলগুলোর ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এসব কথা বলেন।

রেজাউল করিম বলেন, আমার কাছে বাংলাদেশ মানে ৩০ লাখ শহীদের রক্তের বাংলাদেশ, অসম্প্রাদায়িক রাজনীতির বাংলাদেশ। মানুষের উন্নয়নের রাজনীতিতে আমরা একটা জায়গায় দাঁড়ানোর প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। সামাজিক সূচকে, অর্থনৈতিক সূচকে বাংলাদেশ আজ অনেক দূর এগিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, রাষ্ট্রনায়ক হিসেবে দক্ষিণ এশিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমকক্ষ দ্বিতীয় ব্যক্তি কেউ নেই। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। মিয়ানমারের ১৬ লাখ মানুষ যখন অসহায় হয়ে নিশ্চিত মৃতু্যুর মুখোমুখি তখন বিশ্বের অনেক বড় বড় রাষ্ট্র লম্বা বাণী দিয়ে তাদের দায়িত্ব শেষ করেছেন।

শেখ হাসিনা বাংলাদেশের বর্ডার খুলে দিয়ে তাদের আশ্রয় দিয়েছেন। মানবতার জননী হিসেবে বিশ্বে স্বীকৃতি পেয়েছেন। এটা অনন্য, অসাধারণ। এ জন্য সারা দুনিয়ায় সব জনপদের মানুষ শেখ হাসিনাকে বলেন মাদার অব হিউম্যানিটি। তিনি আজ বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন।

বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেনের সভাপতিত্বে এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন এবং বিশিষ্ট রাষ্ট্রচিন্তাবিদ অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close