চট্টগ্রাম ব্যুরো

  ০৩ এপ্রিল, ২০১৯

পায়েল হত্যা

তিন আসামির বিচার শুরু

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইদুর রহমান পায়েল হত্যা মামলার আসামি হানিফ পরিবহনের বাসচালক, তার সহকারী ও সুপারভাইজারের বিচার শুরুর আদেশ দিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল। গতকাল মঙ্গলবার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক আবদুল হালিম এ আদেশ দেন। তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামী ৮ এপ্রিল সাক্ষ্য গ্রহণের দিন রেখেছেন বলে জানিয়েছেন পায়েলের আইনজীবী মনজুর আহমেদ আনছারী। মামলার আসামিরা হলেন হানিফ পরিবহনের বাসচালক জামাল হোসেন, সহকারী ফয়সাল হোসেন ও সুপারভাইজার জনি। আসামিরা জামিনে আছেন।

আইনজীবী মনজুর আহমেদ বলেন, ‘তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। আগামী ৮ এপ্রিল সাক্ষ্যগ্রহণের দিন রাখা হয়েছে। সেদিন বাদীর সাক্ষ্যগ্রহণ করা হবে। আসামিপক্ষে অব্যাহতির আবেদন করা হলেও আদালত তা নাকচ করেছেন। এর আগে ২৭ মার্চ অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য থাকলেও বিচারক ছুটিতে থাকায় তা হয়নি। গত বছরের ২১ জুলাই রাতে দুই বন্ধু আকিবুর রহমান আদর ও মহিউদ্দিনের সঙ্গে হানিফ পরিবহনের একটি বাসে করে চট্টগ্রাম থেকে ঢাকার পথে রওনা হওয়ার পর নিখোঁজ হন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইদুর রহমান পায়েল। ২৩ জুলাই মুন্সীগঞ্জ উপজেলার ভাটেরচর সেতুর নিচের খাল থেকে পায়েলের লাশ উদ্ধার করে গজারিয়া থানা পুলিশ।

সাইদুর রহমান পায়েল এরপর হানিফ পরিবহনের ওই বাসের সুপারভাইজার জনিকে ঢাকার মতিঝিল এবং চালক জামাল হোসেন ও তার সহকারী ফয়সাল হোসেনকে আরামবাগ থেকে গ্রেফতার করা হয়।

আদালতে তাদের জবানবন্দির বরাতে পুলিশ জানায়, গজারিয়া এলাকায় গাড়ি যানজটে পড়ায় প্রস্রাব করার কথা বলে বাস থেকে নেমেছিলেন পায়েল। বাস চলতে শুরু করলে তিনি দৌড়ে এসে ওঠার সময় দরজার সঙ্গে ধাক্কা খেয়ে সংজ্ঞা হারান। নাক-মুখ দিয়ে রক্ত বের হতে দেখে তাকে হাসপাতালে নেওয়ার বদলে দায় এড়াতে ভাটেরচর সেতু থেকে নিচের খালে ফেলে বাস নিয়ে ঢাকায় চলে আসে চালক ও সুপারভাইজার। পায়েলকে অচেতন অবস্থায় সেতু থেকে খালে ফেলে দেওয়ার আগে তার পরিচয় গোপন করতে বাসচালক মুখ থেঁতলে দিয়েছিল বলেও অভিযোগ করেছে তার পরিবার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close