নিজস্ব প্রতিবেদক

  ০২ এপ্রিল, ২০১৯

ফায়ার সার্ভিসের সতর্কবার্তা

খুবই ঝুঁকিপূর্ণ বঙ্গবাজার

অগ্নিনিরাপত্তার দিক থেকে ঢাকার বঙ্গবাজারকে খুবই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এ সংক্রান্ত একটি সতর্কতামূলক ব্যানারও টাঙিয়ে দেওয়া হয়েছে মার্কেটটির সামনে। গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টায় অগ্নিনিরাপত্তার দিক থেকে ঝুঁকিপূর্ণ ভবন শনাক্তকরণের শুরুতেই বঙ্গবাজার পরিদর্শন করে ভবনটিকে ‘খুবই ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করা হয়।

বঙ্গবাজারের সামনে সতর্কীকরণ ব্যানারে লেখা হয়েছে, অগ্নিনিরাপত্তার দিক থেকে বঙ্গবাজার খুবই ঝুঁকিপূর্ণ। তাই সবাইকে এ বিষয়ে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করা হলো।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, রাষ্ট্রীয় এই সংস্থাটি ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করার কাজ শুরু করেছে। পর্যায়ক্রমে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় এসব ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করা হবে।

এর আগে গত রোববার রাজউক ভবনের রাজউক অডিটোরিয়ামে আয়োজিত এক সভায় গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম ‘বিল্ডিং কোড’ না মেনে নকশা অনুমোদন ছাড়া গড়ে তোলা বহুতল ভবনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

সভায় বনানীর এফআর টাওয়ারে অগ্নিকা-ের পরিপ্রেক্ষিতে এবং ঢাকা শহরে বিদ্যমান ভবনগুলোর বর্তমান অবস্থা সম্পর্কে দ্রুত করণীয় বিষয়ে দিক-নির্দেশনামূলক আলোচনা করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close