নিজস্ব প্রতিবেদক

  ১৯ মার্চ, ২০১৯

চার দিনের খাদ্য ও কৃষিপণ্যের প্রদর্শনী শুরু ২৭ মার্চ

সেমস গ্লোবালের আয়োজনে চার দিনের খাদ্য ও কৃষি পণ্যের প্রদর্শনী শুরু হচ্ছে আগামী ২৭ মার্চ। রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় প্রদর্শনী চলবে ৩০ মার্চ পর্যন্ত। এতে দেশ-বিদেশের ১৩২টি প্রতিষ্ঠানের ১৫০টি স্টল থাকবে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে। গতকাল রাজধানীর পুরানা পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে প্রদর্শনী আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরেন সেমস গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ এমডি মেহেরুন এন ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন সেমস বাংলাদেশের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, হেড অব মার্কেটিং নঈম শরিফ ও সিনিয়র ম্যানেজার আসিফ আরমান। তারা জানান, খাদ্য ও কৃষিপণ্য প্রদর্শনীর পাশাপাশি একই স্থানে অনুষ্ঠিত হবে চতুর্থ পোলট্র্রি অ্যান্ড লাইভস্টক বাংলাদেশ ইন্ট্যারন্যাশনাল এক্সপো, চতুর্থ অ্যাগ্রো ক্যামিক্যাল বাংলাদেশ এক্সপো এবং ইন্টারন্যাশনাল প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং এক্সপো-২০১৯।

সংবাদ সম্মেলনে মেহেরুন এন ইসলাম বলেন, সেমস গ্লোবালের আয়োজনে এটা চতুর্থ ফুড অ্যান্ড অ্যাগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৯। প্রদর্শনী চলাকালীন নিরাপদ খাদ্য বিষয়ে সেমস গ্লোবাল ও বিএসএএফই ফাউন্ডেশনের যৌথ আয়োজনে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, থাইল্যান্ড, মালয়েশিয়া, জার্মানি, ইতালি, জাপান, ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত ও ফিলিস্তিনের প্রতিষ্ঠান অংশ নেবে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো কৃষিজাত উদ্ভাবনী পণ্য ও সেবা, যন্ত্রাংশ, ক্যামিক্যাল, প্যাকেজিং ও প্রক্রিয়াজাতকরণ উপকরণাদি প্রদর্শন করবে। এতে উৎপাদিত খাদ্যের বেকারি ও খুচরা শিল্পের পণ্যসামগ্রী, হোটেল, রেস্টুরেন্ট ও অন্যান্য সেবার যন্ত্রাংশ এবং আধুনিক প্রযুক্তি অন্তর্ভুক্ত করা হবে।

তিনি আরও বলেন, এ ধরনের প্রদর্শনী অপ্রচলিত বাজারে বাংলাদেশের রফতানি বাড়ানোর ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখবে। যাতে করে বাংলাদেশের রফতানি আয়ে তৈরি পোশাকের ওপর অতি নির্ভরশীলতা কমবে। প্রদর্শনীটি খাদ্য প্রস্তুতকারক ও সরবরাহকারীদের জন্য একটি ওয়ানস্টপ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। এজেন্ট, পরিবেশক, আমদানিকারক, ট্রেডিং কোম্পানি, পাইকারি ও খুচরা বিক্রেতা এবং হোটেল ব্যবসার সঙ্গে জড়িত ব্যবসায়ীদের জন্য এটি সেতু বন্ধন হয়ে কাজ করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close