চট্টগ্রামে কেএসআরএমের সহায়তায় সিসি ক্যামেরা

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীতে অপরাধ কমাতে নগরীর বাগমনিরাম ওয়ার্ডের ৬৪ স্থানে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হচ্ছে। এ কাজে অর্থ সহায়তা করছে ইস্পাত প্রতিষ্ঠান কেএসআরএম। এরই মধ্যে ৩২টি স্থানে সিসি ক্যামেরা বসানোর কাজ শেষ হয়েছে।

সম্প্রতি বাগমনিরাম ওয়ার্ডের কোতোয়ালি থানার অংশে সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন। এ সময় কেএসআরএম ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে কেএসআরএমের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) শাহরিয়ার জাহান বলেন, সাধারণ মানুষের সুবিধার্থে যেকোনো সামাজিক কর্মকা- এবং অপরাধ দমনের জন্য প্রশাসনের পাশে থাকার চেষ্টা করি। সেই ধারাবাহিকতায় বাগমনিরাম ওয়ার্ডকে সিসি ক্যামেরার আওতায় আনার জন্য সহায়তা করেছি। প্রয়োজনে নগরীর অপরাধপ্রবণ এলাকাগুলোয় সিসি ক্যামেরা স্থাপনে পুলিশকে সহযোগিতা করবে কেএসআরএম।

এদিকে নগরীর সদরঘাট থানার রশিদ চৌধুরী বিল্ডিং মোড় থেকে সিটি কলেজ মোড় পর্যন্ত ৩০টি ক্লোজ সার্কিট ক্যামেরা বসানোর উদ্যোগ নিয়েছে পুলিশ। সদরঘাট থানার রশিদ চৌধুরী বিল্ডিং মোড় থেকে সিটি কলেজ মোড় পর্যন্ত মোট নয়টি পয়েন্টে এসব ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হবে বলে জানান সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন।

তিনি বলেন, সদরঘাট থানার রশিদ চৌধুরী বিল্ডিং মোড় থেকে সিটি কলেজ মোড় পর্যন্ত ৩০টি ক্লোজ সার্কিট ক্যামেরা বসানোর উদ্যোগ নিয়েছি। ক্লোজ সার্কিট ক্যামেরা থাকলে অপরাধপ্রবণতা কমে যাবে। তা ছাড়া এ সড়কে পরিবহনের বিশৃঙ্খলা ফেরাতে সহায়ক হবে এসব ক্যামেরা। শিগগিরই সিসি ক্যামেরা বসানোর কাজ শুরু হবে। বলেন ওসি নেজাম উদ্দিন।

 

"