দেশে ফিরেছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘ধলেশ্বরী’

প্রকাশ : ১৩ মার্চ ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) অনুষ্ঠিত ১৪তম আন্তর্জাতিক সমরাস্ত্র প্রদর্শনী (আইডেক্স-২০১৯) ও পঞ্চম নৌ সমরাস্ত্র প্রদর্শনীতে (নেভডেস্ক-২০১৯) অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ নৌবাহিনীর সর্বাধুনিক যুদ্ধজাহাজ ‘ধলেশ্বরী’। গতকাল মঙ্গলবার যুদ্ধজাহাজটি খুলনার মোংলা বন্দরে এসে পৌঁছায়।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, যুদ্ধজাহাজটি বন্দরে এসে পৌঁছলে মোংলার কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট কমডোর এস এম মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান। এ সময় ‘ধলেশ্বরী’ জাহাজে গমনকারী অফিসার ও নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম মহব্বত আলীর নেতৃত্বে বিভিন্ন পদবির কর্মকর্তাসহ ১৮৪ জন নৌ সদস্য সংযুক্ত আরব আমিরাতের সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশের নৌবাহিনী জাহাজ, বিভিন্ন দেশের ১১০০টি নৌ সমরাস্ত্র কোম্পানি, নৌ পর্যবেক্ষক ও নৌ সমর বিশারদরা অংশগ্রহণ করেন। নৌবাহিনী জাহাজের এই প্রদর্শনীতে অংশগ্রহণ এর প্রতিটি কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতিম দেশগুলোর সঙ্গে সামরিক সুসম্পর্ক জোরদার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের প্রদর্শনীতে অংশ নিতে ২৪ জানুয়ারি মোংলার নৌ জেটি ত্যাগ করে যুদ্ধজাহাজ ‘ধলেশ্বরী’।

 

"