ঘন কুয়াশায় ৪ ঘণ্টা ফেরি বন্ধ

প্রকাশ : ১৩ মার্চ ২০১৯, ০০:০০

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চার ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। এতে দৌলতদিয়া ঘাটে প্রায় চার কি.মি. বিভিন্ন যানবাহনের জট তৈরি হয়।

গতকাল মঙ্গলবার সকালে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় চার কি.মি. বাস ও পণ্যবাহী ট্রাকের সারি হয়েছে। এতে সাধারণ যাত্রী ও যানবাহনের চালকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, গত সোমবার রাত সাড়ে ৪টা থেকে সকাল সাড়ে ৮টার পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকে। পরে ফেরি চলাচল শুরু হয়। দৌলতদিয়া ঘাটে এখন ছয়টি পল্টুন স্বাভাবিক রয়েছে। যশোর থেকে ঢাকাগামী ইব্রাহিম আলী বলেন, রাত ২টায় দৌলতদিয়া ঘাটে এসেছি। সারা রাত গাড়ির মধ্যে বসে আছি। সকাল ৮টা বাজলেও এখন পর্যন্ত ফেরি চলাচল করছে না। কখন ঢাকা গিয়ে পৌঁছাব বুঝতে পারছি না। কাঁচামাল ব্যবসায়ী শাহাদত হোসেন বলেন, বেনাপোল থেকে কাঁচামাল নিয়ে ঢাকায় যাওয়ার উদ্দেশে এসেছি।

জানি না কখন নদী পার হতে পারব। ট্রাকচালক ওহাব সরদার দুঃখ করে বলেন, দৌলতদিয়া ঘাটে এসে কারণে-অকারণে ঘণ্টার পর ঘণ্টা ফেরি পারের জন্য অপেক্ষা করতে হয়।

 

"