শাবিপ্রবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ০০:০০

শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ভারপ্রাপ্ত প্রক্টরসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর ও শাহপরান হলের সামনে এ ঘটনা ঘটে। এ সময় শাখা ছাত্রলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন ও সিনিয়র ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান জিয়ার অনুসারীদের মধ্যে বেশ কয়েকবার ধাওয়া-পাল্টাধাওয়া হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিকেল ৩টার দিকে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডাকে কেন্দ্র হাতাহাতির ঘটনা ঘটে। পরে উভয়পক্ষ কয়েক দফায় সংঘর্ষে জড়ায়। এতে ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান, সহকারী প্রক্টর আবু হেনা পহিল ও আইপিই বিভাগের শিক্ষক মাহাথির মোহাম্মদসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন।

ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন বলেন, র‌্যাগিংয়ের ঘটনাকে কেন্দ্র করে আজকের এই সংঘর্ষ। আমার মোট সাতজন কর্মী আহত হয়েছে।

অন্যদিকে মুশফিকুর রহমান জিয়া বলেন, সাখাওয়াতের অনুসারীরা আমার কর্মীদের আগে মারধর করে। পরে বিষয়টি হল পর্যন্ত গড়ালে আমি আমার কর্মীদের শান্ত করে বঙ্গবন্ধু হলে নিয়ে যাওয়ার চেষ্টা করি। ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান বলেন, অনাকাক্সিক্ষত ঘটনাকে কেন্দ্র করে আজকের এই সংঘর্ষ। আমিসহ আরো দুজন শিক্ষকের গায়ে ইটপাটকেলের আঘাত লেগেছে। ঘটনায় জড়িতদের শনাক্ত করে বিচারের প্রক্রিয়া চলছে।

 

"