প্রধানমন্ত্রীর অদম্য ইচ্ছায় দেশ এগিয়ে যাচ্ছে

জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য ইচ্ছায় দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। একসময়ের ক্ষুধা আর দরিদ্র দেশ এখন মধ্যম আয়ের দেশ। অন্যান্য সেক্টরের মতো খেলাধুলার মানোন্নয়নেও তিনি নানা উদ্যোগ গ্রহণ করেছেন। যার কারণে ক্রিকেটে বাংলাদেশ এখন বিশ্বব্যাপী পরিচিত। গতকাল শনিবার সকালে নগরের এমএ আজিজ স্টেডিয়ামে ৩৪তম বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, প্রতিটি ছেলেমেয়েকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করতে হবে। খেলাধুলাও একটি বিদ্যা। খেলাধুলা করলে বাচ্চাদের জ্ঞান-বুদ্ধি বৃদ্ধি পায়।

অনুষ্ঠানে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক সত্যব্রত সাহা বলেন, ছেলেমেয়েদের ব্রয়লার মুরগি বানাবেন না। তাদের নিজ নিজ গুণ বিকশিত করার সুযোগ দিন।

বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন শেষে একটি স্মারক প্রকাশনার মোড়ক উন্মোচন করেন অতিথিরা। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সাংস্কৃতিক ডিসপ্লে প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকারের পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামীসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

"