বঙ্গবন্ধু রাজনীতির মহাকবি

চবি উপাচার্য

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল ফজরের নামাজের পর চবি মসজিদসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত এবং অন্য ধর্মাবলম্বীদের নিজ নিজ উপাসনালয়ে প্রার্থনা।

গত শুক্রবার থেকে বিশ^বিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ এবং মুক্তিযুদ্ধবিষয়ক দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে বিশ^বিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

উপাচার্য বলেন, বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, রাজনীতির মহাকবি, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শাহাদৎবরণকারী ত্রিশ লাখ শহীদ, ৭৫-এ শহীদ বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, অনুষদসমূহের ডিন, শিক্ষক সমিতির নেতা, রেজিস্ট্রার, হলসমূহের প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, প্রক্টর ও সহকারী প্রক্টর, অফিস প্রধান, অফিসার সমিতির, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতা, বঙ্গবন্ধু পরিষদের নেতা, সাংবাদিক সমিতির নেতা, বিশ্বদ্যিালয় পরিবারের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

"