সংসদ প্রতিবেদক

  ০৬ মার্চ, ২০১৯

স্পিকারের সঙ্গে সাক্ষাৎ ইউএনডিপি টিমের

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশস্থ ইউএনডিপির স্ট্র্যাটেজিক অ্যাডভাইজার রেদওয়ান মুজিব সিদ্দিকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন। গতকাল মঙ্গলবার স্পিকারের সংসদ ভবনের কার্যালয়ে এ সাক্ষাৎকালে তারা বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন, সংসদে আইন প্রণয়ন প্রক্রিয়া এবং সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করেন। এ সময় ইউএনডিপির পোর্টফোলিও ম্যানেজার মাহমুদা আফরোজ, প্রকল্প কর্মকর্তা মাহমুদ হাসান এবং সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্পিকার বলেন, ইউএনডিপি সুদীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপির সহযোগিতার প্রশংসা করেন এবং আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

জাতীয় সংসদের সঙ্গে রেদওয়ান মুজিব সিদ্দিকের কাজ করার উদ্যোগ গ্রহণের প্রশংসা করে স্পিকার সব প্রকার সহযোগিতার আশ্বাস দেন। আগামি ১০ মার্চ জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে ১৫ সংসদ সদস্যদের নিয়ে এসডিজি বিষয়ে প্রথম কর্মশালা অনুষ্ঠিত হবে।

স্পীকার বলেন, আর্থসামাজিক উন্নয়ন সূচকে বাংলাদেশের যথেষ্ট অগ্রগতি হয়েছে। বাংলাদেশ এখন টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের এসডিজি অর্জনে সংসদ সদস্যদের ভূমিকার ওপর গুরুত্বারোপ করে রেদওয়ান মুজিব বলেন, সংসদ সদস্যদের যথাযথ অংশগ্রহণ তৃণমূল পর্যায়ে এসডিজির সাফল্য অর্জনে বিশেষ ভূমিকা রাখবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close