শেকৃবি সংবাদদাতা

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

শেকৃবিতে আগুন আতঙ্ক

ছাত্রীশূন্য হল পরীক্ষা স্থগিত

আগুন আতঙ্কে হল ছাড়ছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কৃষকরতœ শেখ হাসিনা হলের ছাত্রীরা। ছাত্রীশূন্য হয়ে পড়ায় আজ রোববারের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

জানা যায়, ১৭ ফেব্রুয়ারি ওই হলে গ্যাসলাইন লিক হয়ে অগ্নিকান্ড ঘটে। এরপর ২১ ফেব্রুয়ারি আবারও গ্যাসলাইন লিক হয়ে পুরো হলে ছড়িয়ে পড়ে গ্যাসের গন্ধ। ২২ ফেব্রুয়ারি চতুর্থতলায় কমনরুমে আগুনে কাগজ পুড়ে যায় এবং পঞ্চমতলায় শর্ট সার্কিটে আগুন লাগে। এভাবে বারবার আগুন লাগায় পুরো হলে ছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছাত্রীরা হলে অবস্থান করতে এখন ভয় পাচ্ছেন। এদিকে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে শেকৃবি উপাচার্য উল্টো ছাত্রীদের গালমন্দ করেন বলে অভিযোগ রয়েছে। তিনি ছাত্রীদের রেজিস্ট্রেশন নম্বর লিখে এক্সপেল করারও হুমকি দেন। পরে ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তীব্র সমালোচনা শুরু হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রী প্রতিদিনের সংবাদকে বলেন, হলের গ্যাস ও বৈদ্যুতিক লাইন নিরাপদ নয়। বৈদ্যুতিক লাইনে প্লাস্টিকের কভার নেই, তার ঝুলে আছে। ঘটনার পর আমরা সুইচ ধরতেও ভয় পাই। যে কোনো সময় আগুন লাগতে পারে। আমাদের নিরাপত্তা কি?

এ বিষয়ে শেকৃবি উপাচার্য ছাত্রীদের দায়ী করে বলেন, এখানে কেউ ষড়যন্ত্র করছে। যারা এসব করছে আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব, সেটাই তাদের বলছি। তবে উপ-উপাচার্য ড. মো. সেকেন্দার আলী বলেন, প্রথম দিনের ঘটনা যান্ত্রিক ত্রুটির কারণে হতে পারে। তবে পরে কাগজে আগুন লাগানোর ঘটনা অন্য কারো নাশকতার কারণে হয়েছে বলে মনে করছি। আমরা তাকে খুঁজে বের করার চেষ্টা করছি। নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে বলেন, নিরাপত্তা বাড়াতে রাত্রীকালীন মহিলা গার্ড দেওয়া হয়েছে। এখন হলে অবস্থানে কোনো ভয় নেই। পরবর্তী এরূপ দুর্ঘটনা যাতে না ঘটে এজন্য ক্যান্টিন, ডাইনিংয়ে সংযোগ ঠিক রেখে ওপরে গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের কথা বিবেচনা কওে রোববারের পরীক্ষা পেছানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close