নিজস্ব প্রতিবেদক

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

‘বঙ্গবন্ধু’ উপাধির সুবর্ণজয়ন্তীতে স্মারক ডাকটিকিট

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত হওয়ার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শনিবার সন্ধ্যায় গণভবনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ডাকটিকিট, খাম ও বিশেষ সিলমোহর প্রকাশ করা হয়।

জানা গেছে, ‘বঙ্গবন্ধু’ উপাধির সুবর্ণজয়ন্তীতে প্রতিটি ১০ টাকা মূল্যমানের দুটি স্মারক ডাকটিকিট, ১০ টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম, ৫ টাকা মূল্যমানের একটি ডাটা কার্ড প্রকাশ ও একটি বিশেষ সিলমোহর প্রকাশ করা হয়।

স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও ডাটাকার্ড গতকাল থেকে ঢাকা জিপিওর ফিলাটোলিক ব্যুরো থেকে বিক্রি শুরু হয়েছে। পরে অন্য জিডিও/প্রধান ডাকঘরসহ দেশের সব ডাকঘর থেকে এ স্মারক ডাকটিকিট বিক্রি করা হবে। উদ্বোধনী খামে ব্যবহারের জন্য চারটি জিপিওতে বিশেষ সিলমোহরের ব্যবস্থা করা আছে।

এ সময় উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব নজীবুর রহমান, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব নজীবুর রহমান, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সচিব অশোক কুমার বিশ্বাস, ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close