আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

ভারতে বিমান ঘাঁটিতে অগ্নিকাণ্ড ৩০০ গাড়ি পুড়ে গেছে

ভারতের বেঙ্গালুরুতে ইয়েলাহানকা বিমান ঘাঁটির কাছে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বিমানবাহিনীর পাঁচ দিনের চলমান মহড়ার চতুর্থ দিন গতকাল শনিবার এ দুর্ঘটনা ঘটে। সিগারেটের আগুন থেকে ছড়িয়ে পড়া এই আগুনে অন্তত ৩০০ গাড়ি পুড়ে গেছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। খবর এনডিটিভির।

স্থানীয় কর্মকর্তারা বলেন, সিগারেটের আগুন থেকে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে। খোলা আকাশের নিচে শুকনো ঘাসে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পার্কিং করে রাখা গাড়িতে। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ‘উত্তর বেঙ্গালুরুর ইয়েলাহানকা ঘাঁটির কাছের আকাশে বিশাল ধোঁয়ার কুন্ডলী দেখা যায়। ভারতীয় বিমানবাহিনীর দ্বিবার্ষিক বিশাল এ বিমান মহড়ার জন্য শত শত বিমান পার্কিং করে রাখা ছিল এ ঘাঁটিতে। বেঙ্গালুরু জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা এম এন রেড্ডি বলেন, ‘প্রচন্ড বাতাস ও শুকনো ঘাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। খোলা আকাশের নিচে রাখা শত শত গাড়ি আগুনে পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ভারতের বিমানবাহিনী বেঙ্গালুরুতে এরো ইন্ডিয়া-২০১৯ নামে দ্বিবার্ষিক বিমান মহড়া শুরু করে। গত ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই মহড়া চলবে আজ রোববার পর্যন্ত। মেগা এই মহড়া দেখার জন্য প্রত্যেক দিন হাজার হাজার মানুষ ইয়েলাহানকা ঘাঁটিতে ভিড় করছে।

এর আগে বেঙ্গালুরুতে দেশটির বিমান বাহিনীর মহড়া শুরুর দিন গত বুধবার আকাশে দুটি যুদ্ধবিমানের সংঘর্ষে একজন পাইলটের প্রাণহানি ঘটে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close