জবি প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০১৯

জবিতে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মানববন্ধন

২৪ ঘণ্টার আলটিমেটাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে কর্তব্যরত সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের শাস্তি ও ক্যাম্পাসে সাংবাদিকদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জোট। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে সাংবাদিকরা কালোব্যাজ ধারণ করে পুরো ক্যাম্পাসে মৌন মিছিল করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ক্যাম্পাসে বারবার ছাত্রলীগের হাতে সাংবাদিকরা নির্মম হামলার শিকার হচ্ছে। সাংবাদিকসহ সাধারণ শিক্ষার্থীদের অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন শিক্ষার্থীদের যাবতীয় নিরাপত্তার দায়িত্ব নেওয়ার কথা। সেখানে জবি প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করেছে। কর্তৃপক্ষের অসচেতনতা এবং অবহেলার কারণেও ক্যাম্পাসে কিছু উগ্র শিক্ষার্থী সুযোগ পেয়ে যায়। এ সময় কর্তৃপক্ষ অপরাধীদের বিরুদ্ধে যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোনো পদক্ষেপ গ্রহণ না করা হলে আরো কঠিন পদক্ষেপ নেয়ার হুশিয়ারি দেন বক্তারা। মানববন্ধনে অন্য বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের রহস্যজনক ভূমিকার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জোটের আহ্বায়ক জাহিদুল ইসলাম সাদেকের সভাপতিত্বে ও সদস্য সচিব রবিউল আলমের সঞ্চালনায় এতে বক্তব্য প্রদান করেন ইউএনবির আজিজুল হক, ঢাকা প্রতিদিনের নোমান আবদুল্লাহ, জবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলা নিউজ ২৪ ডটকমের দিপু রায়হান, জবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও যুগান্তরের জবি প্রতিনিধি হুমায়ুন কবির হুমু, যুগ্ম সাধারণ সম্পাদক ফারহানা রাহি, দৈনিক করতোয়ার শাপলা সোমা, বিডিনিউজ টুয়েন্টিফোরের ফখরুল ইসলামসহ সাংবাদিক জোটের অন্য বক্তারা।

বক্তব্যে ফখরুল ইসলাম শাহীন বলেন, যারা এ পরিকল্পিত হামলায় জড়িত তাদের ২৪ ঘণ্টার মধ্যে শাস্তি নিশ্চিত করতে হবে। নয়তো আগামীতে কঠোর সিদ্ধান্ত ও কর্মসূচি পালন করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close