স্বল্প খরচে রেলের সুবিধা পাবে জনগণ : রেলমন্ত্রী

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ঠাকুরগাঁও প্রতিনিধি
ama ami

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, স্বল্প খরচে জনগণ যেন রেলের সুবিধা পায় সে জন্য বহুমুখী প্রকল্প গ্রহণ করা হয়েছে। এছাড়া প্রতিবেশি দেশগুলোতেও রেল যোগাযোগ ব্যবস্থা বাড়ানো হবে। গতকাল বুধবার দুপুরে ঠাকুরগাঁও রেল স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী সুজন বলেন, ১৯৬৫ সালের আগে ভারতসহ আশপাশের দেশগুলো আমাদের রেলের যে যোগাযোগ ব্যবস্থা ছিল সেটি আবার নিশ্চিত করা হবে। এরই মধ্যে অনেকগুলো দেশের সঙ্গে বাংলাদেশের রেল যোগাযোগ ব্যবস্থা হয়ে গেছে; আর অনেকগুলো হওয়ার পথে।

নির্বাচনের আগে পঞ্চগড় থেকে ঢাকা পর্যন্ত আন্তঃনগর একতা ও দ্রুতযান এক্সপ্রেস ট্রেন চালু হয়েছে। আমরা আশা করছি, এ ট্রেনটি বাংলাবান্ধা স্থলবন্দরে হয়ে ভারতের শিলিগুড়ির সঙ্গে সংযুক্ত হবে। এতে নেপাল ও ভুটানের সঙ্গে আমাদের মংলাপোর্ট পর্যন্ত মালামাল পরিবহনের সুযোগ বৃদ্ধি হবে।

ট্রেনের টিকিট কালোবাজারি হাত থেকে মুক্ত করা হবে জানিয়ে তিনি বলেন, রেল মন্ত্রণালয়ে দায়িত্ব নেওয়ার পর থেকেই ট্রেনের টিকিট কালোবাজির হাতে জিম্মি এমন অভিযোগ পেয়েছি। প্রাথমিক অবস্থায় আমরা টিকিটিং ব্যবস্থাটা আমরা ডিজিটালাইজ করার ব্যবস্থা করছি যাতে অনলাইনে টিকিট কাটা যায়। আগামী এক মাসের মধ্যে ঠাকুরগাঁওয়ে অনলাইন টিকিট ব্যবস্থা চালু করা হবে বলে জানান রেলমন্ত্রী সুজন। এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ে বিভাগের পশ্চিমাঞ্চল জোনের জেনারেল ম্যানেজার খন্দকার শহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাদেক কুরাইশী, সহ-সভাপতি মকবুল হোসেন বাবু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ প্রমুখ।

"