উপজেলা নির্বাচনের ট্রেনও কারো জন্য থামবে না : কাদের

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় নির্বাচনের মতো উপজেলা নির্বাচনের ট্রেনও কারো জন্য থেমে থাকবে না। স্থানীয় সরকারের এই নির্বাচনী ট্রেনও আপন গতিতেই চলবে। গতকাল বুধবার ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ পরিদর্শন করে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনে শোচনীয় পরাজয়ের জন্য জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির কালো ব্যাজ ধারণ করা উচিত। বিএনপি নির্বাচন ফোবিয়ায় (ভীতি) ভুগছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি ও জাতীয় পার্টি উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ায় আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতা উন্মুক্ত করবে কি না জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘উন্মুক্তই যদি করব, তাহলে এত আয়োজন করে মনোনয়ন ফরম বিতরণ কেন? মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনের আগ পর্যন্ত আপনারা বলতে পারেন না কে অংশ নেবে আর কে নেবে না? শেষ মুহূর্তেও অনেকে সিদ্ধান্ত বদল করতে পারেন। তবে কারা নির্বাচনে অংশ নিচ্ছে আর কারা নিল না, সে বিবেচনায় জাতীয় নির্বাচনের মতো উপজেলা নির্বাচনের ট্রেনও কারো জন্য থেমে থাকবে না। উপজেলা নির্বাচনের ট্রেনও আপন গতিতে চলতে থাকবে।’

তিনি বলেন, জাতীয় নির্বাচনের পর উপজেলা নির্বাচনেও হারতে পারে, এ আশঙ্কায় এ নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। নির্বাচনে হারতে হারতে বিএনপি জয়ের আশা ছেড়ে দিয়েছে। উপজেলা নির্বাচন বয়কট করতে চাচ্ছে, যাতে হারের জ্বালা সইতে না হয়।

"