সংসদ প্রতিবেদক

  ০৪ ফেব্রুয়ারি, ২০১৯

সাতক্ষীরায় ২৬ ক্লাবের জন্য বরাদ্দ ৩ লাখ ৬০ হাজার টাকা

সংসদে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে ২০১৭-১৮ অর্থবছরে সাতক্ষীরা সদর উপজেলায় ১০টি এবং শহর সমাজসেবা কার্যালয়ের অধীন ১৬টিসহ মোট ২৬টি সমিতি বা ক্লাবের অনুকূলে ২ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। যার মধ্যে সদর উপজেলায় পরিষদ থেকে ১ লাখ এবং শহর সমাজসেবা থেকে ২ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়।

গতকাল রোববার একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের দ্বিতীয় কর্মদিবসে সাতক্ষীরা সদর আসন থেকে নির্বাচিত এমপি মীর মোস্তাক আহমেদ রবির এক লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। মন্ত্রী আরো বলেন, বরাদ্দ দেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে জেলা অফিসার্স ক্লাব, গ্রামীণ ভূমিহীন কল্যাণ সংস্থা, জয়, অন্যন স্বদেশ, ক্রিসেন্ট, আবর্তন, কোস্টাল ডিভেলপমেন্ট অর্গানাইজেশন ফর উইমন (সিডো), সীমান্ত কল্যাণ সংস্থা, আরা, চাইল্ড ফাস্ট, সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়, তৃপ্তি সংস্থা, সুমনা ফাউন্ডেশন, এন, জেড ফাউন্ডেশন, জনতা উন্নয়ন সংস্থা, বাংলাদেশ সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতি, গোল্ডেন সান অ্যাসোসিয়েশন, রেনেসাঁ, প্রাইড ফাউন্ডেশন, সমাজকল্যাণ ফাউন্ডেশন, নিরাপদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন, প্রতিভা জনকল্যাণ সমিতি, লাইফ উন্নয়ন সংস্থা, সাউদার্ন চ্যারিটি ফাউন্ডেশন (এসসিএফ), একতা জনকল্যাণ সংস্থা ও নবদিগন্ত সংস্থা। এসব সংস্থার প্রতিটিকে গত অর্থবছরে ১০ হাজার করে টাকা বরাদ্দ দিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

মীর মোস্তাক আহমেদ রবি এমপির প্রশ্নের জবাবে সংসদে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. জাকির হোসেন বলেন, সাতক্ষীরা জেলার সদর উপজেলায় বর্তমানে কোনো বেসরকারি রেজিস্ট্রেশন প্রাথমিক বিদ্যালয় নেই।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত শিক্ষা প্রকৌশল অধিদফতরের মাধ্যমে সাতক্ষীরা সদর উপজেলার ১০টি নির্বাচিত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এবং ৪টি নির্বাচিত মাদরাসায় একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। প্রতিটি ভবনের কাজ সম্পন্ন হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close