কূটনৈতিক প্রতিবেদক

  ২৮ জানুয়ারি, ২০১৯

বিদেশে পলাতক ও দন্ডিতদের ফেরত আনা হবে

পররাষ্ট্রমন্ত্রী

বিদেশে পলাতক ও দন্ডপ্রাপ্ত সব আসামিকে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এ ছাড়া দন্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফেরানোর বিষয়টি আইন মন্ত্রণালয় তদারকি করছে বলেও জানান তিনি।

গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বৈঠক শেষে এসব কথা জানান পররাষ্ট্রমন্ত্রী। ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সৌজন্য বৈঠক করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর জন্য যুক্তরাজ্যের ভূমিকা যথেষ্ট ইতিবাচক। তারাও চায় রোহিঙ্গারা নিরাপদে ও স্বেচ্ছায় দেশে ফিরে যাক।’

আসন্ন ভারত সফরে কোন কোন বিষয়ে আলোচনা হবে জানতে চাইলে ড. এ কে আবদুল মোমেন বলেন, ‘ভারতে আমার সফর হবে সৌহার্দ্যপূর্ণ ও সম্প্রীতির। সেখানে আলোচনার বিষয় এখনো চূড়ান্ত হয়নি।’ এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার জার্মানি সফরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সফরের বিষয়ে আলোচনা চলছে। সেখানে গেলে দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের সঙ্গে সাইডলাইনে বৈঠক হতে পারে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close