ময়মনসিংহ প্রতিনিধি

  ২৬ জানুয়ারি, ২০১৯

ময়মনসিংহ সিটি করপোরেশন

সীমানা গেজেট প্রকাশে বাধা কাটল নির্বাচনের

ময়মনসিংহ সিটি করপোরেশনের ওয়ার্ড নির্ধারণ করে গেজেট প্রকাশ করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় গত বৃহস্পতিবার এ গেজেট প্রকাশ করে। এতে ময়মনসিংহ সিটি করপোরেশনের ৩৩ সাধারণ ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড নির্ধারণ করা হয়েছে। সাধারণ ওয়ার্ড নির্ধারণে বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার ২১টি ওয়ার্ডের সীমানা ঠিক রেখে নতুন আরো ১২টি ওয়ার্ড সংযোজন করা হয়েছে। ফলে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের সব বাধা কেটে গেল।

পৌরসভার ২১ ওয়ার্ডের বাইরে নতুন যে ১২টি ওয়ার্ড সংযোজন করা হয়েছে, তার সীমানা হচ্ছে, ২২ নম্বর ওয়ার্ডে বিলুপ্ত বয়ড়া ইউনিয়নের ১, ২ ও ৩ ওয়ার্ডের সম্পূর্ণ অংশ, ২৩ নম্বর ওয়ার্ডে সুতিয়াখালী ও বেলতলী, ২৪ নম্বর ওয়ার্ডে বয়ড়া ইউনিয়নের ৭ ও ৯ ওয়ার্ড এবং ছভাগিয়া ও ছালাকান্দি, ২৫ নম্বর ওয়ার্ডে দিঘারকান্দা ও ফকিরাকান্দা, ২৬ নম্বর ওয়ার্ডে উজান বাড়েরা (আকুয়া ইউনিয়নের আগের ৩ নম্বর ওয়ার্ডের অংশ), কান্দাপাড়া, মধ্যবাড়েরা, ভাটিবাড়েরা ও শিকারীকান্দা, ২৭ নম্বর ওয়ার্ডে আকুয়া দক্ষিণপাড়া (আকুয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের অংশ) ও মোড়লপাড়া, ২৮ নম্বর ওয়ার্ডে চুকাইতলা, আকুয়া দক্ষিণপাড়া (আকুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের অংশ), ২৯ নম্বর ওয়ার্ডে উত্তর দাপুনিয়া (দাপুনিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের অংশ), কলাপাড়া (দাপুনিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের অংশ), হাড় গুজিরপাড়, দাপুনিয়া ভাটিপাড়া (পশ্চিম) (দাপুনিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের অংশ), বাদেকল্পা (নাজিম), বাদেকল্পা (রুস্তম), উজানবাড়েরা (আকুয়া ইউনিয়নের আগের ২ নং ওয়ার্ডের অংশ) ও গন্দ্রপা; ৩০ নং ওয়ার্ডে খাগডহর (খাগডহর ইউনিয়নের পূর্বতন ৯ নং ওয়ার্ডের অংশ), কিসমত, হাসিবাসী, বৈশাখাই, বাঘেরকান্দা, নিজকল্পা, রহমতপুর (খাগডহর ইউনিয়নের আগের ৩ নং ওয়ার্ডের অংশ), ৩১ নং ওয়ার্ডে জেলখানার চর (খাগডহর ইউনিয়নের আগের ৯ নং ওয়ার্ডের অংশ), চরঈশ্বরদিয়া ও চরগোবিন্দপুর, ৩২ নং ওয়ার্ডে চরকালিবাড়ি এবং ৩৩ নং ওয়ার্ডে চরঝাওগড়া, চরগোবদিয়া ও রঘুরামপুর।

ময়মনসিংহ বাংলাদেশের দ্বাদশ সিটি করপোরেশন। এর আয়তন ৯০ দশমিক ১৭৩ বর্গকিলোমিটার। আইন অনুযায়ী, সিটি করপোরেশন গঠনের ১৮০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। গত বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহ সিটি করপোরেশনের গেজেট প্রকাশিত হয়। সে হিসেবে আগামী ১৩ এপ্রিলের মধ্যে সেখানে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close