নিজস্ব প্রতিবেদক

  ২৫ জানুয়ারি, ২০১৯

প্রধানমন্ত্রী আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর আজ শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন শেখ হাসিনা। সন্ধ্যা সাড়ে ৭টায় রাষ্ট্রীয় প্রচার মাধ্যমগুলো থেকে তার ভাষণ একযোগে সরাসরি সম্প্রচার করা হবে। টানা তৃতীয়বার সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটিই হবে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর প্রথম ভাষণ। প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, তিনি দেশবাসীর উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। এরই মধ্যে তার ভাষণ রেকর্ড করা

হয়েছে। এ ভাষণে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, সুশাসন প্রতিষ্ঠাসহ সরকারের উন্নয়ন পরিকল্পনা এবং তার সরকারের এবারকার লক্ষ্য-উদ্দেশের কথা তুলে ধরবেন প্রধানমন্ত্রী।

গত ৭ জানুয়ারি টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেন শেখ হাসিনা। তার নতুন সরকারের মন্ত্রিসভা তারুণ্যনির্ভর। মন্ত্রিসভার ৪৬ সদস্যের মধ্যে অধিকাংশই নতুন। শেখ হাসিনার নেতৃত্বে এ নিয়ে চতুর্থবারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়েছে আওয়ামী লীগ। ১৯৯৬ সালে নির্বাচনে জিতে প্রথম প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে জিতে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close