নিজস্ব প্রতিবেদক

  ২২ জানুয়ারি, ২০১৯

এত শান্তিপূর্ণ নির্বাচন এর আগে হয়নি : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো শান্তিপূর্ণ নির্বাচন এর আগে বাংলাদেশে হয়নি। গতকাল সোমবার বিকেলে সচিবালয়ে নিজ দফতরে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তথ্যমন্ত্রী। গত রোববার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানাতেই এই ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, পুলিশের হিসাব মতে প্রতি নির্বাচনে পুলিশের ওপর হামলা হয়, অনেক পুলিশ আহত হয়, এমনকি নিহতও হয়। কিন্তু এই নির্বাচনে কোনো পুলিশ আহত হয়নি, এই নির্বাচন প্রচ- উৎসবমুখর ছিল।

তথ্যমন্ত্রী বলেন, রুহুল কবির রিজভী প্রেস কনফারেন্স করে প্রধানমন্ত্রীর প্রতি ইঙ্গিত করে সরাসরি অনেক বিষোদ্ঘার করেছেন। বিএনপি গত নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হওয়ার পর তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। তিনি বলেন, প্রকৃতপক্ষে বিএনপি জানত ৩০ ডিসেম্বরের নির্বাচনে তাদের ভরাডুবি হবে, সেজন্য নির্বাচনী প্রচারণাও ঠিকমতো করেনি। হাছান মাহমুদ বলেন, ‘রিজভী আহমেদকে বলব, প্রতিদিন সংবাদ সম্মেলন করে নিজেদের রাজনৈতিক দেউলিয়াত্বকে আরো তুলে ধরার চেয়ে তাদের উচিত হবে নির্বাচনে কেন এভাবে শোচনীয় পরাজয় হলো তার বিচার-বিশ্লেষণ করা।’ তিনি বলেন ‘বিএনপির এমন ধস নামানো পরাজয় আমরাও আশা করি না। আমরাও চাই শক্তিশালী বিরোধী দল থাক।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close