আদালত প্রতিবেদক

  ১৬ জানুয়ারি, ২০১৯

নাশকতা মামলায় বিএনপি নেতা সোহেল রিমান্ডে

নাশকতার এক মামলায় বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেলকে এক দিনের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের করা দশ দিনের রিমান্ড আবেদনের শুনানি করে ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ জসীম গতকাল মঙ্গলবার এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ পরিদর্শক কামরুল হাসান তালুকদার এদিন সোহেলকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী মো. ফরিদুল ইসলাম ফরিদ রিমান্ডের বিরোধিতা করে জামিনের আবেদন করেন। তিনি বলেন, এ মামলা গত বছর মার্চ মাসের। সোহেল জড়িত থাকলে আগেই রিমান্ড চাওয়া হতো। সবই আমরা বুঝি কেন তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হয়। হাইকোর্টে একটি করে জামিন হয় আর পরে অন্য একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। বিচারিক মনোভাব প্রয়োগ করলে তাকে রিমান্ডে নেওয়া উচিত হবে না। গত বছরের ৮ মার্চ প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি থেকে পুলিশের ওপর আক্রমণ, সরকারি কাজে বাধা, জনমনে আতঙ্ক ছড়ানোর অভিযোগ শাহবাগ থানায় এ মামলা করে পুলিশ।

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির (দক্ষিণ) সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল এ মামলার এজাহারভুক্ত আসামি। নির্বাচনের আগে গত ১৮ সেপ্টেম্বর ঢাকার গুলশান থেকে সোহেলকে গ্রেফতার করে পুলিশ। সে সময় তাকে শাহবাগ থানার আসামি ছিনতাইয়ের এক মামলায় গ্রেফতার দেখানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close