চট্টগ্রাম ব্যুরো

  ১৪ জানুয়ারি, ২০১৯

ছেলেমেয়েরা একসঙ্গে পড়াশোনা করা পর্দার লঙ্ঘন

আহমদ শফী

হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী বলেছেন, ‘ছেলেমেয়েদের একসঙ্গে পড়াশোনা করলে পর্দার লঙ্ঘন হয়। ইসলামের মৌলিক বিধান পর্দার লঙ্ঘন হয়, এমন প্রতিষ্ঠানে মহিলাদের পড়াশোনা করানো উচিত নয়।’ গত শনিবার রাতে আহমদ শফীর কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলা হয়েছে।

হেফাজতে ইসলামের আমির আহমদ শফী গত শুক্রবার মেয়েদের স্কুল-কলেজে না পড়ানোর আহ্বান জানিয়ে তীব্র সমালোচনায় পড়েন। পরে ওই বক্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে তিনি এমন কথা বলেন।

বিভিন্ন মিডিয়ায় ভুল ও খ-িতভাবে তার বক্তব্য উপস্থাপন করা হচ্ছে, এমন অভিযোগ করে আহমদ শফী বলেন, ‘বক্তব্যে আমি মূলত বলতে চেয়েছি, ইসলামের মৌলিক বিধান পর্দার লঙ্ঘন হয়, এমন প্রতিষ্ঠানে মহিলাদের পড়াশোনা করানো উচিত হবে না। আমাদের মনে রাখতে হবে, ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। এখানে শিক্ষা থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনাসহ যাবতীয় সবকিছুই রয়েছে। ইসলামে নারীদের শিক্ষার বিষয় উৎসাহিত করা হয়েছে। সবাই জানেন, উম্মুল মুমিনিন হজরত মা আয়েশা ছিলেন একজন প্রসিদ্ধ মুহাদ্দিস। আমি মূলত সহশিক্ষা গ্রহণের ক্ষেত্রেই মানুষকে সতর্ক করতে চেয়েছি।’ তিনি আরো বলেন ‘আমি জানতে পেরেছি, বিভিন্ন সংবাদমাধ্যমে আমাকে নারীবিদ্বেষী ও নারী শিক্ষাবিদ্বেষী বলে প্রচারণা চালানো হচ্ছে, যা অত্যন্ত দুঃখজনক।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close