জবি ছাত্রলীগে দুই গ্রুপে সংঘর্ষে আহত ১১

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০

জবি প্রতিনিধি

ফেসবুকে ছবি পোস্ট করাকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ১১ জন আহত হয়েছেন, তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। এ সময় দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। জানা গেছে, গত বুধবার রাতে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীরা সভাপতি তরিকুল ইসলামের ছবি ক্রপ (মূল ছবি থেকে কেটে বাদ দেওয়া) করে ফেসবুকে পোস্ট দেয়। এরপর সভাপতি গ্রুপের কর্মীরাও এর বিপক্ষে ফেসবুকে পোস্ট ও কমেন্টে বিতর্কে জড়িয়ে পড়ে।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, বাসে বসা নিয়ে সিনিয়র-জুনিয়রের মাঝে ভুল বোঝাবুঝি হয়। আমরা তা সমাধান করে দিয়েছি। এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, বাসে বসা নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছিল তা সমাধান করা হয়েছে। তাছাড়া ফেসবুকে পোস্ট নিয়ে যেসব কথা বলা হচ্ছে, তা তিনি অস্বীকার করে বলেন, এ রকম কিছু নয়।

এ বিষয়ে জানতে চাইলে জবি প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, আমরা মিডিয়ার ভিডিও ফুটেজ দেখে কঠোর ব্যবস্থা নেব। বহিষ্কৃৃতদের ভেতর যারা ক্যাম্পাসে অরাজকতা করছে তাদের ব্যাপারেও কঠোর পদক্ষেপ নেব। বহিষ্কৃতদের আমরা সন্তানের মতো দেখি বলেই এত দিন আমরা নমনীয় ছিলাম, এবার ছাড় দেওয়া হবে না।

"