মহানগর (সিলেট) প্রতিনিধি

  ০৯ জানুয়ারি, ২০১৯

সিলেটে টাস্কফোর্সের ওপর হামলা, আসামি ৬ শতাধিক

সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে টাস্কফোর্সের অভিযানের সময় হামলায় ঘটনায় মামলা হয়েছে। গত সোমবার রাতে কোম্পানীগঞ্জ ভূমি অফিস মামলা দায়ের করে। এতে ২৩ জনের নামোল্লেখ ও অজ্ঞাত প্রায় ৬০০ জনকে আাসামি করা হয়। কোম্পানীগঞ্জ থানার ওসি তাজুল ইসলাম বলেন, ‘পাথরখেকোদের হামলার শিকার আহত টাস্কফোর্স সদস্যদের চিকিৎসা দেওয়া হচ্ছে। হামলার ঘটনায় সোমবার রাতে ২৩ জনের নাম উল্লেখ করে ও ৫ থেকে ৬০০ জন অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করা হয়। হামলার সঙ্গে জড়িত কাউকেই কোনোভাবে ছাড় দেওয়া হবে না।’ গত সোমবার দুপুরে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার লিলাই বাজার এলাকায় বোমা মেশিন দিয়ে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালানো হয়। অভিযানের শেষপর্যায়ে বিকেল ৩টায় পাথরখেকোদের সংঘবদ্ধ একটি চক্র টাস্কফোর্সের ওপর হামলা চালায়। এ সময় বিজিবির সদস্যরা ২৩ রাউন্ড গুলি ও পুলিশ সদস্যরা ৩৮ রাউন্ড রাবার বুলেট ছোড়ে।

পাথরখেকোদের হামলায় বিজিবি গোয়েন্দা বিভাগের নায়েক আবদুর রহিম, সৈনিক হাসান মিয়া, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এসআই আমিনুল হক, সিপাহি রুহুল আমিন, ভূমি অফিসের চেইনম্যান হেমায়েত হোসেন, টাস্কফোর্স অভিযানে বোমা মেশিন ধ্বংস ও ভাঙচুরের কাজে নিয়োজিত লেবার মোবারক, মিজান, আলী হোসেন, আলমগীর, ইব্রাহিম, শাহিনসহ ১০-১২ জন আহত হন। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানার ওপরও পাথর নিক্ষেপ করা হয়।

তবে তিনি তেমনভাবে আহত হননি। এ সময় ঘটনাস্থল থেকে কালাইরাগ গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে পাথর শ্রমিক সোহেল মিয়াকে (২১) আটক করে উপজেলা প্রশাসন। আটকের পর তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close