শিক্ষা জীবনের প্রতিটি মুহূর্তকে কাজে লাগাতে হবে

চবি উপাচার্য

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো
ama ami

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ শিক্ষার্থীদের নবীনবরণ গতকাল মঙ্গলবার সকালে বিজ্ঞান অনুষদ গ্যালারিতে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম।

উপাচার্য নবীন শিক্ষার্থীদের দেশের শীর্ষ চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, ভর্তি পরীক্ষায় যেকোনো ধরনের প্রক্সি শনাক্ত করার জন্য চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে এই প্রথম অ্যান্টি প্রক্সি অ্যাপস উদ্ভাবন করা হয়। কঠিন মান যাচাইয়ের মাধ্যমে দেশের সর্বোচ্চ মেধাবীরাই এখানে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে। পরে উপাচার্য নবীন শিক্ষার্থীদের মাঝে সিলেবাস ও ক্লাস রুটিনসহ ফাইল বিতরণ করেন।

চবি রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. মনির উদ্দিনের সভাপতিত্বে এবং প্রফেসর ড. এস এম. আবে কাউছারের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিভাগের প্রফেসর ড. মো. জামালউদ্দীন আহমদ, প্রফেসর ড. শামিম আক্তার, প্রফেসর ড. শাহানারা বেগম, প্রফেসর বেনু কুমার দে, প্রফেসর ড. দেবাশীষ পালিত, প্রফেসর ড. এম শামছু উদ্দিন আহমদ, প্রফেসর ড. মো. আবদুল মান্নান এবং প্রফেসর ড. মোহাম্মদ নাছির উদ্দিন। অনুষ্ঠানে বিভাগের সম্মানীত শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

"