দুর্গাপুর প্রতিনিধি

  ০৫ জানুয়ারি, ২০১৯

এমপি ডা. মনসুরকে মন্ত্রিসভায় দেখতে চান স্থানীয়রা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যাপক ডা. মনসুর রহমান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। এ আসনের দলীয় নেতাকর্মীসহ সাধারণ ভোটারদের দাবি, তারা মন্ত্রিসভায় দেখতে চান অধ্যাপক ডা. মনসুর রহমানকে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া ওয়াদা সাধারণ ভোটানরা রেখেছেন। এখন প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি তার পছন্দের মনোনীত প্রার্থীকে মন্ত্রিসভায় স্থান দেবেন। এনিয়ে এলাকার সাধারণ ভোটাররা সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন গণমাধ্যমে মতামত ব্যক্ত করে চলেছেন।

এদিকে, রাজশাহীর ছয়টি আসনেই বিশাল ব্যবধানে এমপি নির্বাচিত হন নৌকার প্রার্থীরা। এর মধ্যে আওয়ামী লীগের পাঁচজন ও ওয়ার্কার্স পাটির একজন। এদের মধ্যে রাজশাহী-১ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-২ আসনে বাংলাদেশ ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৩ আসনে আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনে বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী এনামুল হক, রাজশাহী-৫ আসনে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. মনসুর রহমান ও রাজশাহী-৬ আসনে শাহরিয়ার আলম এমপি। স্বাধীনতার পর থেকে পশ্চাৎপদ এলাকা হিসেবে উত্তরাঞ্চলকে আলাদা গুরুত্ব দেওয়া হয়। সেই থেকে রাজশাহীর ছয় আসন গুরুত্ব পেয়ে আসছে। এবারও রাজশাহী থেকে একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হবে।

এবার রাজশাহী থেকে কে থাকছেন নতুন মন্ত্রিসভায় এ নিয়ে স্থানীয় রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন চলছে। এ আলোচনায় প্রথমে রয়েছেন রাজশাহী-৫ আসনের নতুন মুখ ডা. মনসুর রহমান।

তিনি স্বাস্থ্য প্রতিমন্ত্রী হচ্ছেন এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে। মন্ত্রী পরিষদের সচিবালয় থেকে তাকে ফোন করে ছবিসহ কিছু কাগজপত্র নেওয়া হয়েছেÑ এমনটি দাবিও করেছে তার ঘনিষ্ঠ সূত্র। রাজশাহীর সরকারি এক শীর্ষ কর্মকর্তাও এমন ইঙ্গিত দিয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অধ্যাপক ডা. মনসুর প্রথম মনোনয়ন পেয়ে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসন থেকে এমপি নির্বাচিত হন। তিনি প্রায় দেড় লাখ ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থীকে পরাজিত করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close