গাজীপুর প্রতিনিধি

  ০২ জানুয়ারি, ২০১৯

গাজীপুরে যুবলীগ নেতা লিয়াকত হত্যায় মামলায় গ্রেফতার ৮

নির্বাচনের দিন গাজীপুর সিটি করপোরেশনের হাড়িনালে যুবলীগ নেতা মো. লিয়াকত হোসেন (৪৫) খুনের ঘটনায় ৩৪ জনের নামে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। গত সোমবার রাতে নিহতের বড় ভাই আইয়ুব রানা বাদী হয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানায় মামলাটি করেন। পুলিশ গতকাল মঙ্গলবার পর্যন্ত মামলায় এজাহারভুক্ত আট আসামিকে গ্রেফতার করেছে।

বাদী এজাহারে উল্লেখ করেন, লিয়াকত হোসেন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে দীর্ঘদিন ধরে সম্পৃক্ত ছিলেন। তিনি গাজীপুর জেলা শহরের কাজী আজিম উদ্দিন কলেজের ছাত্র সংসদের সাবেক ভিপি এবং জেলা ছাত্র লীগের সাবেক ১নং যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। গত ৩০ ডিসেম্বর নির্বাচন উপলক্ষে লিয়াকত তার বন্ধু খাইরুল, আশরাফকে সঙ্গে নিয়ে দুপুর দেড়টার দিকে হাড়িনাল হাইস্কুল ভোট কেন্দ্রে আসামিরা পূর্বপরিকল্পিতভারে তাদের ওপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে লিয়াকতসহ ওই তিনজনকে আহত করে। আশপাশের লোকজন এগিয়ে আসতে থাকলে হামলাকারীরা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে চলে যায়। পরে আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গুরুতর আহত লিয়াকত ও আশরাফকে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। লিয়াকতের অবস্থার অবনতি হলে তাকে উত্তরার লেকভিউ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক লিয়াকতকে মৃত ঘোষণা করেন। আহত আশরাফ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

গাজীপুর সদর থানার ইনচার্জ সমীর চন্দ্র সূত্রধর জানান, লিয়াকত হত্যার ঘটনায় ৩৪ জনের নামে এবং অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করে মামলা হয়েছে। এজাহারভুক্ত আটজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close