নড়াইল প্রতিনিধি

  ০২ জানুয়ারি, ২০১৯

ফের খেলার মাঠে ফিরলেন ভালোবাসায় সিক্ত মাশরাফি

খেলার মাঠের মতোই নির্বাচনেও চমক দেখালেন ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে বিপুল ভোটের ব্যবধানে ধানের শীষের প্রার্থীকে পরাজিত করে আবার খেলার মাঠের মনোনিবেশ করতে ফিরে গেলেন তিনি। এ জন্য গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকার উদ্দেশে তিনি নড়াইল ত্যাগ করেন। ঢাকায় পৌঁছে বিপিএলের ষষ্ঠ আসরের খেলায় মনোনিবেশ করবেন রংপুর রাইডার্সকে শিরোপা এনে দেওয়া এই দলপতি। তার আগে সাধারণ মানুষের ভালোবাসা আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন তিনি।

৩১ ডিসেম্বর দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে নির্বাচন-পরবর্তী প্রতিক্রিয়ায় মাশরাফি বলেন, আগামী ৫ জানুয়ারি বিপিএলের ষষ্ঠ আসর শুরু হবে। ঢাকায় গিয়ে তিনি ক্রিকেটে মনোনিবেশ করবেন। এ ছাড়া ১৯ সালের বিশ্বকাপ ক্রিকেট আসরে তিনি বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে খেলবেন বলেও তিনি মন্তব্য করেন। এর আগে সোমবার (৩১ ডিসেম্বর) রাতে নড়াইল পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে আদিবাসী পল্লীতে পৌঁছালে সেখানে বসবাসরত প্রায় ৩০০ আদিবাসী পরিবারের ভালোবাসয় সিক্ত হন নবনির্বাচিত সংসদ সদস্য ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা। এ সময় আদিবাসী সম্প্রদায়ের নেতারা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং সমাধানের অনুরোধ জানান। মাশরাফিও সমস্যার কথাগুলো ধৈর্যসহকারে শোনেন এবং আগামীতে আদিবাসীদের জীবন মানোন্নয়নে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নড়াইল-২ আসনে মাশরাফি ২ লাখ ৬৩ হাজার ৩২৭ ভোটের ব্যবধানে বিজয়ী হন। দেশ স্বাধীনের পর সংসদ নির্বাচনে এ আসন থেকে সর্বোচ্চ ভোটে জয়ী হয়েছেন সফল এ অধিনায়ক।

যেখানে লাখ লাখ টাকা খরচ করলেও কর্মী খুঁজে পাওয়া যায় না, সেখানে মাশরাফির বেলায় সম্পূর্ণ উল্টো ঘটনা ঘটেছে। দেশের প্রায় ২০ জেলা থেকে ৩ শতাধিক তরুণ মাশরাফিভক্ত নড়াইলে এসেছে এবং তাদের নিজ খরচে প্রিয় ম্যাশের নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন।

২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নড়াইলে তার নেতৃত্বে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন নামে একটি সম্পূর্ণ স্বেচ্ছাসেবী ও জনকল্যানমূলক সংগঠন গড়ে ওঠার পর সেবামূলক বেশ কিছু ভালো কাজ শুরু হয়, যা এখনো অব্যাহত রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close