রাজশাহী ব্যুরো

  ০১ জানুয়ারি, ২০১৯

রাজশাহীকে মুক্তিযুদ্ধের চেতনার ঘাঁটি হিসেবে গড়ে তুলব : বাদশা

রাজশাহী-২ (সদর) আসনে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, আগামী পাঁচ বছরে পদ্মা পাড়ের এই নগরীকে তিনি মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনার ঘাঁটি হিসেবে গড়ে তুলবেন।

গতকাল সোমবার দুপুরে নগরীর কাদিরগঞ্জ এলাকায় জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামরুজ্জামানের সমাধিতে পুস্প¯ত্মবক অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন একাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী ১৪ দলের এই নেতা। তিনি বলেন, গত দুই মেয়াদে তিনি রাজশাহী সদর আসনের সংসদ সদস্য আছেন। আরেকবার নির্বাচিত হলেন। এখন তিনি তার চলমান ও অসমাপ্ত কাজগুলো দ্রুত শেষ করতে চান। এগুলোই হবে তার প্রথম কাজ।

বাদশা বলেন, আমরা তরুণ সমাজের প্রযুক্তিগত মেধাকে কাজে লাগাতে চাই। রাজশাহী শহরে কমপক্ষে ১ লাখ বেকারের কর্মসংস্থান করতে চাই। আমাকে ঘিরে রাজশাহীবাসী যে স্বপ্ন দেখেছেন তার প্রতিটি পূরণ করব। তাদের দেয়া প্রতিশ্রুতি আমি বাত্মবায়ন করব। রাজশাহীকে মুক্তিযুদ্ধের চেতনার আদর্শের ঘাঁটি হিসেবে গড়ে তুলব। এই শহরে মৌলবাদীদের কোনো স্থান হবে না।

রাজশাহী সদরে অত্যšত্ম শাšিত্মপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে উলে¯œখ করে তিনি বলেন, আমার যিনি প্রতিদ্বন্দ্বী ছিলেন তার জঙ্গিবাদে সম্পৃক্ততা রয়েছে। তাই রাজশাহীর সব আসন ছেড়ে শুধু এ আসন থেকে আমাকে সরিয়ে দেয়ার জন্য মৌলবাদী জঙ্গি গোষ্ঠী মাঠে নেমেছিল।

কিন্তু জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্নের প্রতিফলন ঘটেছে।

বাদশা বলেন, বিএনপি নেতা মিজানুর রহমান মিনুর সঙ্গে আমি ২০০২ সালে সিটি নির্বাচনে এবং ২০০৮ সালে সংসদ নির্বাচনে লড়েছিলাম। সিটি নির্বাচনে ফল পাল্টিয়ে তাকে বিজয়ী ঘোষণা করেছিল তৎকালীন বিএনপি সরকার। ২০০৮ সালের সংসদ নির্বাচনে আমি বিজয়ী হওয়ার মধ্য দিয়ে তা প্রমাণিত হয়েছে। এই নির্বাচনে এটা সুপ্রতিষ্ঠিত হয়েছে যে রাজশাহীর মানুষ তাকে চান না।

এর আগে তিনি নগরীর মহিষবাথান কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারত করেন। পরে শহীদ কামরুজ্জামানের সমাধি জিয়ারত করেন এবং পুস্প¯ত্মবক অর্পণ করেন। এ সময় তার ফজলে হোসেন বাদশার সঙ্গে তার সহধর্মিণী অধ্যাপিকা তসলিমা খাতুন, মেয়ে ফাইজা নুজহাত জয়ী, নগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, যুগ্ম সম্পাদক মো¯ত্মাক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close