চট্টগ্রাম ব্যুরো

  ০১ জানুয়ারি, ২০১৯

একটি ভোটও পাননি যে প্রার্থী!

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসনে প্রার্থী হয়ে অনন্য নজির স্থাপন করেছেন সৈয়দ মোহাম্মদ হাসান মারুফ রুমী। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী) আসনে গণসংহতি আন্দোলনের কোদাল মার্কায় প্রার্থী ছিলেন তিনি। তিনি সর্বমোট শূন্য ভোট পেয়েছেন। ব্যালট বাক্সে তার কোদাল মার্কায় একটি সিলও পড়েনি। কিন্তু রুমীর নির্বাচনী প্রচারণায় কোনো কমতি ছিল না। তার কোদাল মার্কার ব্যানার, পোস্টারও দেখা গেছে এ আসনের বিভিন্ন স্থানে। নির্বাচনের খবরে জাতীয় এবং স্থানীয় দৈনিকগুলো রুমীকে গুরুত্বও দেওয়া হয়েছে। প্রতীক বরাদ্দের পর থেকে গণসংযোগ বা নির্বাচনী প্রচারণায় পিছিয়ে ছিলেন না রুমী। তার গণসংযোগ মিছিলগুলোতে দেখা গেছে, এলাকার কয়েকটি সংগঠনের সংগঠক, রাজনৈতিক কর্মী, প্রসিদ্ধ শিক্ষক, শিক্ষার্থী, সাহিত্যিক, মানবাধিকার আইনজীবীদের।

স্থানীয় বস্তির কয়েকজন নারীও তার মিছিলে স্বতঃস্ফূর্তভাবে এসেছিলেন। এত কিছুর পরেও একাদশ জাতীয় নির্বাচনে একটি ভোটও পাননি এই রাজনৈতিক ব্যক্তি।

প্রসঙ্গত, সৈয়দ মোহাম্মদ হাসান মারুফ রুমী চট্টগ্রামের বড় বড় সব সার্বজনীন সাংস্কৃতিক আয়োজনের একজন সর্বাগ্রগণ্য উদোক্তা। চট্টগ্রামের হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির বিরুদ্ধে আন্দোলনে রুমী ছিলেন নির্বাচিত মুখপাত্র। চট্টগ্রামে পোশাক শ্রমিকদের আন্দোলন ও নিরাপদ সড়ক চাই আন্দোলনেও রুমীর ভূমিকা ছিল অগ্রগণ্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close