নিজস্ব প্রতিবেদক

  ৩১ ডিসেম্বর, ২০১৮

ড. কামালকে নানক

জনগণের রায় প্রত্যাখ্যানের অধিকার কারো নেই

ঐক্যফ্রন্টের নির্বাচন বাতিলের দাবির প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচনে জনগণের রায় প্রত্যাখ্যান করার অধিকার কারো নেই। গতকাল রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে ফলাফল আসতে শুরুর পর সংবাদ সম্মেলনে ভোটের ফল প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি জানান ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন।

এরপর ধানমন্ডিতে আওয়ামী সভানেত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নিজেদের বক্তব্য তুলে ধরেন ক্ষমতাসীন দলের নেতারা। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নানক বলেন, ‘বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট জনগণের দ্বারা প্রত্যাখ্যাত হয়েছে। ঐক্যফ্রন্টের নেতা কামাল হোসেন নির্বাচনে অংশ নেওয়ার মতো সাহস রাখেননি। জনগণের রায় প্রত্যাখ্যান করার অধিকার কারো নেই।’

জাহাঙ্গীর কবির নানক বলেন, সব দলের অংশগ্রহণের এই নির্বাচনে বিজয়ীদের অভিনন্দন জানিয়ে রাজনীতিতে ‘গুণগত পরিবর্তন আনা হবে’ বলে ধারণা করেছিলেন তারা। ঐক্যফ্রন্ট নেতারা সেটা দেখাতে পারেননি বলে মন্তব্য করেন তিনি।

দেশের জনগণ জঙ্গিবাদের বিরুদ্ধে রায় দিয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘তারা উন্নয়নের পক্ষে, গণতন্ত্রের পক্ষে।’ শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, পর্যবেক্ষক, পোলিং অফিসার ও সেনাবাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন এখনো আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও দলীয় সূত্র থেকে পাওয়া ফলাফলে আমরা বিশ্বাস করি, দেশবাসী আমাদের এক অভূতপূর্ব বিজয় উপহার দিয়েছে।’

সংবাদ সম্মেলনে দলটির আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close