নিজস্ব প্রতিবেদক

  ২৩ ডিসেম্বর, ২০১৮

আজ থেকে বাড়ছে সোনার দাম

আজ রোববার থেকে সব ধরনের সোনার দাম বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি গ্রাম সোনার দাম ১০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। সংগঠনটির তথ্য অনুযায়ী, রোববার থেকে ২২ ক্যারেটের প্রতি গ্রাম সোনার দাম পড়বে ৪ হাজার ১৭০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার (১১.৬৬৪ গ্রাম) দাম পড়বে ৪৯ হাজার ৮৪৮ টাকা।

গতকাল শনিবার বিক্রি হয়েছে প্রতি গ্রাম ৪ হাজার ৭০ টাকা দরে। অর্থাৎ ভরিপ্রতি ২২ ক্যারেটের সোনা বিক্রি হয়েছে ৪৭ হাজার ৪৭২ টাকা। এর আগে গত ৬ আগস্ট সোনার দাম কমিয়েছিল বাজুস। তখন প্রতি গ্রামের দাম কমিয়েছিল ১০০ টাকা। ৫ মাস আগে অর্থাৎ ৫ আগস্ট এই সোনা বিক্রি হয়েছে প্রতি গ্রাম ৪ হাজার ১৭০ টাকা। এই প্রসঙ্গে বাজুস সভাপতি গঙ্গা চরণ মালাকার বলেন, ‘আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ার কারণে দেশের বাজারেও সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ সংগঠনটির বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতভাবে রোববার থেকে সোনার নতুন দাম কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, রোববার থেকে সারা দেশে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৬ হাজার ৩৬৪ টাকা। প্রতি ভরি ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ২৩০ টাকা। সনাতন পদ্ধতির সোনা প্রতি ভরি বিক্রি হবে ২৭ হাজার ৫৮৫ টাকা। আর ২১ ক্যারেট রুপা বিক্রি হবে ১ হাজার ৪৯ টাকায়। ৫ মাস ধরে ২১ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪৫ হাজার ১৯৮ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪০ হাজার ১২৪ টাকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close