সিলেট প্রতিনিধি

  ২২ ডিসেম্বর, ২০১৮

সিলেট-৬

নির্ভার নাহিদ ব্যালেট বিপ্লবের স্বপ্ন ফয়সলের

প্রবাসী অধ্যুষিত সিলেট-৬ (গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, দলটির প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী। এতে দল ও জোটে আর কোনো বিদ্রোহী থাকল না। ফলে অনেকটা নির্ভার হয়ে আছেন নাহিদ। সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলা নিয়ে গঠিত এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন তিনিসহ ডজনখানেক নেতা। শেষে কপাল তারই খুলেছিল।

এ নিয়ে অনেক জলঘোলা হয়েছে। নাহিদকে মনোনয়ন দিলে বিদ্রোহী প্রার্থী হবেন এমন ঘোষণা দিয়েছিলেন কয়েকজন মনোনয়নপ্রত্যাশী। গুঞ্জন ছিল দলের বিদ্রোহ ঠেকাতে এ আসনটি মহাজোটের আরেক শরিক বিকল্পধারা বাংলাদেশকে ছেড়ে দিচ্ছে আওয়ামী লীগ। কিন্তু সব গুঞ্জনকে উডিয়ে দিয়ে দলের মনোনয়ন ভাগিয়ে নেন নুরুল ইসলাম নাহিদ।

আওয়ামী লীগের এমন সিদ্ধান্তে অনেকটা ক্ষুব্দ হয়ে নির্বাচনে প্রার্থী হন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী। ফলে ঘরের বিরোধ কাটিয়ে উঠলেও ভোটের বাক্সে জোটের হিসাব মেলাতে দুশ্চিন্তায় ছিলেন নাহিদ। অবশেষে শমসের মবিন নির্বাচন থেকে সরে যাওয়ার সিদ্ধান্তে অনেকটা নির্ভার হন নাহিদ।

অন্যদিকে হুছামুদ্দিন চৌধুরী ফুলতলির নেতৃত্বাধীন আল ইসলাহও তাকে সমর্থন দিয়েছে। এতে সিলেট-৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের নৌকার পালে হাওয়া লেগেছে।

এ ব্যাপারে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ বলেন, নৌকার পক্ষে সব নেতাকর্মী এখন ঐক্যবদ্ধ। সর্বত্র নৌকার জোয়ার বইছে। এ আসনের মানুষ নৌকা প্রতীকে ভোট দিতে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। আগমী ৩০ ডিসেম্বর নৌকার বিজয় নিশ্চিত হবে বলে শতভাগ আশাবাদী।

শমসের মবিন চৌধুরী বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। তবে কী কারণে হঠাৎ এ সিদ্ধান্ত নিলেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা দলের সিদ্ধান্ত। তাই আমি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নিদ্ধান্ত নিয়েছি।

এদিকে এ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী তরুণ ফয়সল আহমদ চৌধুরীর ভরসা নতুন ভোটার। নুরুল ইসলাম নাহিদকে হারাতে নতুন ভোটারই নিয়ামক শক্তি হিসেবে মনে করেন ঐক্যফ্রন্টের ওই প্রার্থী। নতুন প্রার্থী হিসেবে পুরোনোদর সঙ্গে নতুন ভোটারদেরও মন জয় করার চেষ্টা করছেন তিনি। নতুন ভোটারদের মন পেতে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।

তার মতে, এ অঞ্চলের মানুষ দীর্ঘদিন ভোটাধিকার থেকে বঞ্চিত থাকায় তাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকার মানুষ নাহিদকে যে আশা নিয়ে ভোট দিয়েছিল, তাদের আশার প্রতিফলন ঘটেনি। দীর্ঘদিন এলাকায় কোনো উন্নয়ন হয়নি। এসব কারণে দলের মধ্যেই ক্ষোভ রয়েছে। যে কারণে মানুষ প্রার্থী হিসেবে তাকেই বেছে নেবেন। আগমী ৩০ ডিসেম্বর ধানের শীষের পক্ষে নীরব ভোটবিপ্লব হবে বলে আশাবাদী তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close