রোহিঙ্গাদের জন্য ৪ লাখ ২৫ হাজার কম্বল ও সোয়েটার দিচ্ছে ভারত

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

বেনাপোল (যশোর) প্রতিনিধি

বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গদের শীত নিবারণের জন্য ২ লাখ ২৫ হাজার কম্বল ও ২ লাখ সোয়েটার দিচ্ছে ভারত সরকারের ত্রাণ বিভাগ। এর মধ্যে প্রথম চালানের ৩১ হাজার ৬২০ পিস কম্বল বেনাপোল বন্দর দিয়ে প্রবেশ করেছে। এর মধ্যে মঙ্গলবার প্রবেশ করেছে ২৫ হাজার ৮০০ পিস ও গত শনিবার প্রবেশ করেছে ৫ হাজার ৮২০ পিস কম্বল। ঢাকার ডিপার্টমেন্টাল ডিসাসটার ম্যানেজমেন্ট নামক একটি আমদানিকারক প্রতিষ্ঠানের মাধ্যমে এ কম্বলও সুয়েটার আনা হচ্ছে।

জানা গেছে, এসব কম্বল ও সুয়েটার বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ভারত সরকার ত্রাণ হিসাবে পাঠিয়েছেন। কম্বল ও সুয়েটার বেনাপোল থেকে ছাড় করানোর পর বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে সরাসরি কক্সবাজার নিয়ে যাওয়া হবে। সেখানে সেনাবাহিনী, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন ও ভারতীয় প্রতিনিধির উপস্থিতিতে রোহিঙ্গা শিবিরে পৌঁছে দেওয়া হবে।

আমদানিকারকের বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিনিধি বেনাপোলের যমুনা ট্রেডিংয়ের স্বত্বাধিকারী আমিনুল হক বলেন, ভারত সকরারের দেওয়া এ কম্বলের চালানটি বেনাপোল বন্দরের ৩০নং শেডে রাখা হয়েছে। আমরা কম্বলগুলো খুব দ্রুত ছাড় করে গন্তব্য পৌঁছানোর ব্যবস্থা করব। তিনি বলেন, ২ লাখ ২৫ হাজার কম্বলের সঙ্গে ২ লাখ সুয়েটারও আসবে ভারত থেকে। বাকি কম্বল ও সোয়েটার খুব দ্রুত বেনাপোল বন্দরে প্রবেশ করবে।

"