১৭০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে চসিক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

১৭০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। গতকাল সোমবার দুপুরে নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী, চট্টগ্রামের সাবেক এমএলএ মুক্তিযোদ্ধা আবু সালেহ, মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন ও মহানগর কমান্ডার মোজাফফর আহমদ।

সভাপতির বক্তব্যে মেয়র বলেন, মুক্তিযোদ্ধারা যে লক্ষ্যে যুদ্ধ করেছিলেন, সে লক্ষ্য এখনো বাস্তবায়িত হয়নি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক মুক্তিকে মূল লক্ষ্য ও চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছেন।

ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের জনগণ ও ভারত সরকারের সম্পৃক্ততা আধুনিক বিশ্বের ইতিহাসে অনন্য উদাহরণ। আমাদের এই বন্ধনকে কেউ ছিন্ন করতে পারবে না।

সভায় স্বাগত বক্তব্য দেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা সামসুদ্দোহা। বক্তব্য দেন সচিব মো. আবুল হোসেন, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী। সঞ্চালনায় ছিলেন মো. সাহাব উদ্দিন মজুমদার ও কনক দাশ। ধন্যবাদ জ্ঞাপন করেন কাউন্সিলর সলিমউল্লাহ বাচ্চু। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের ওপর একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়।

"