নিজস্ব প্রতিবেদক

  ১৩ ডিসেম্বর, ২০১৮

শহীদ মিনারে আজ গানে গানে ভোটের প্রচার আ.লীগের

গানে গানে, সুরে সুরে আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের বর্ণাঢ্য প্রচার শুরু হবে আওয়ামী লীগের। দলটির প্রচার ও প্রকাশনা উপকমিটি বেলা ১১টায় ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবে। এ প্রচারে সংস্কৃতি, সাহিত্য, নাট্যব্যক্তিত্ব, ক্রীড়াবিদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কর্মজীবনে অবদান রাখা বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেবেন।

গতকাল বুধবার ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের বর্ধিত ভবনে দলের প্রচার ও প্রকাশনা উপকমিটির উদ্যোগে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং নির্বাচনী প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের পরিচালনায় সভায় অভিনয়শিল্পী, শিক্ষাবিদ, সংগীতশিল্পী, ক্রীড়াবিদসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এ সময় কাদের বলেন, নির্বাচনের আগে আর বেশি সময় নেই। এ সময়ের মধ্যে সারা দেশের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন, পাড়া-মহল্লায়, প্রতিটি ঘরে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতার কথা তুলে ধরতে হবে। এইচ টি ইমাম বলেন, ‘আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচন, আরেকটি মুক্তিযুদ্ধ। নতুন প্রজন্মের যারা মহান মুক্তিযুদ্ধে অংশ নিতে পারেনি, তাদের জন্য এ নির্বাচন একটি বড় সুযোগ। আমরা এ নির্বাচনে বিজয়ী হব। কারণ এ নির্বাচনে জয়ের বিকল্প নেই।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধার মাধ্যমে নির্বাচনের আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেছেন। তার এ কর্মসূচির সঙ্গে সংগতি রেখে আমরা স্বল্প পরিসরে রাজধানীতে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করলাম।’ জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর দেখানো হয় সরকারের টানা ১০ বছরের বিভিন্ন উন্নয়নের চিত্র নিয়ে তৈরি খন্ডচিত্র। এ সময় সরকারবিরোধী আন্দোলনের নামে এবং একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের বিচার বানচাল করতে বিএনপি-জামায়াতের নাশকতার বিভিন্ন ঘটনা নিয়ে নির্মিত ভিডিওচিত্রও দেখানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close