বোমাসহ বিএনপি নেতা গ্রেফতার

শাহ মোয়াজ্জেমের গাড়িতে গুলি!

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদ নির্বাচন ঘিরে নাশকতার পরিকল্পনার অভিযোগে রাজধানীর রামপুরায় অভিযান চালিয়ে ২৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা হাসান ইমাম ওরফে বুলুকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে সাতটি পেট্রল বোমা জব্দ করা হয়েছে। অন্যদিকে মুন্সীগঞ্জ-১ আসনের বিএনপি প্রার্থী ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের গাড়িতে লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলি ছুড়েছে বলে অভিযোগ করেছেন তার ভাই ওমর ফারুক।

গতকাল শনিবার র?্যাব-৩-এর কোম্পানি কমান্ডার মেজর গালিব মুহম্মদ নাতিকুর রহমান জানান, নির্বাচনকে ঘিরে একটি চক্র নাশকতার পরিকল্পনা করছিল। রামপুরা ওয়ার্ড বিএনপি নেতা মির্জা হাসান ইমামের বাসায় এ বিষয়ে বৈঠকও করত চক্রটি। গোপন তথ্যে রামপুরায় অভিযান চালিয়ে সাতটি পেট্রল বোমাসহ বিএনপি নেতা মির্জা হাসান ইমামকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় মামলা হয়েছে।

অন্য ঘটনায় মুন্সীগঞ্জ-১ আসনের বিএনপি প্রার্থী ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের গাড়িতে লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলি ছুড়েছে বলে অভিযোগ করেছেন তার ভাই ওমর ফারুক। গতকাল বিকেল ৫টায় সিরাজদিখানের কুচিয়ামোড়া এলাকায় এ ঘটনা ঘটে। ওমর ফারুক জানান, কুচিয়ামোরা রাস্তায় অবস্থানকালে প্রতিপক্ষের হামলায় পাঁচটি গাড়ির কাচ ভেঙে যায় ও ক্ষতিগ্রস্ত হয়। এ ছাড়া শাহ মোয়াজ্জেম হোসেনকে লক্ষ্য করে ৭ রাউন্ড গুলি ছোড়ে। এতে শাহ মোয়াজ্জেম হোসেনের কোনো ক্ষতি না হলেও ছয়জন আহত হন। তিনি আরো জানান, এ হামলার সঙ্গে মাহী বি চৌধুরী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত। তারাই এ হামলা করেছে। সিরাজদিখান সার্কেলের এএসপি মো. আসাদুজ্জামান জানান, এ রকম একটি ঘটনা শুনেছি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

"